• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শশীকলার 'ঘর ওয়াপসি' বলে কথা! ঝড়ের আশঙ্কায় ঘর গোছাতে ব্যস্ত এককালের সাগরেদ

প্রাক্তন এআইএডিএমকে প্রধান ভিকে শশীকলা ফিরছেন নিজের রাজ্যে। দীর্ঘ দিন জেলে কাটানোর পর নির্বাচনের আগে তাঁর ঘর ওয়াপসি ঘিরে ক্রমেই পারদ চড়ছে তামিল রাজনীতিতে। প্রসঙ্গত, দুর্নীতির মামলার আদালত শশীকলাকে চার বছরের কারাদণ্ড ও ১০ কোটি টাকার আর্থিক জরিমানায় দণ্ডিত করেছিল। সেই শশীকলা এবারে চাইছেন রাজ্যে ফিরে নিজের রাজ্যপাট বুঝে নিতে। যদিও এতে নাখুশ এককালে তাঁরই ঘনিষ্ঠ বলে পরিচিত ই পালানিস্বামী।

দুর্নীতির মামলায় দোষী প্রমাণিত

দুর্নীতির মামলায় দোষী প্রমাণিত

দুর্নীতির মামলায় দোষী প্রমাণিত হওয়ার কারণে ২০১৭ সাল থেকে সংশোধনাগারে সাজা কাটাতে হয় শশীকলা এবং তাঁর দুই আত্মীয় ইল্লাবারাসি ও সুধাকরনকে। প্রসঙ্গত, ২০১৭ সালে আয়কর দপ্তর শশীকলা ও তাঁর আত্মীয়দের সঙ্গে যোগ থাকার সন্দেহে ১৮৭টি বাড়িতে হানা দিয়েছিল। প্রায় ১৪৩০ কোটি টাকার কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছিল শশীকলা ও তাঁর আত্মীয়দের বিরুদ্ধে।

দলের প্রধানের পদ থেকে অপসারিত

দলের প্রধানের পদ থেকে অপসারিত

জেলে থাকাকালীন শশীকলাকে দলের প্রধানের পদ থেকে অপসারিত করা হয়েছিল। এবং তাঁকে সরিয়েছিলেন পালানিস্বামী। এই পালানিস্বামীকে মুখ্যমন্ত্রীর পদে বসিয়েছিলেন শশীকলা নিজে। যদিও সেই কথা মানতে নারাজ পালানিস্বামী। শশীকলা জেলে যাওয়ার পর দীর্ঘদিন ক্ষমতা নিয়ে রেষারেষি চলেছিল পালানিস্বামী এবং বর্তমান উপমুখ্যমন্ত্রী পনিরসেলভামের মধ্যে।

শশীকলার গাড়িতে দলীয় পতাকা

শশীকলার গাড়িতে দলীয় পতাকা

এদিকে শশীকলা যে এখনও নিজেকে দলের সর্বেসর্বা মনে করছেন, তা স্পষ্ট হয় তিনি জেল থেকে ছাড়া পেতেই। তাঁর গাড়িতে সগর্বে উড়ছে এআইএডিএমকে-র পতাকা। আজকে তিনি যখন বেঙ্গালুরু থেকে চেন্নাইর উদ্দেশে যাত্রা শুরু করেন, তখনও তাঁর গাড়িতে উড়তে দেখা যায় দলীয় পতাকা। পরনে ছিল অতি পরিচিত সবুজ শাড়ি।

বিধানসভা ভোটে তাঁকে কী ভূমিকা দেখা যেতে পারে?

বিধানসভা ভোটে তাঁকে কী ভূমিকা দেখা যেতে পারে?

এদিকে বিধানসভা ভোটের দামামা বেজে গিয়েছে তামিলনাড়ুতেও। তারমাঝে রবিবার শশীকলার ঘর ওয়াপসি ঘিরে জারি রইল রাজনৈতিক নাটক। দানা বাঁধছে নতুন জল্পনা। এমনকী ভোটের আগে দলীয় পতাকা লাগানো গাড়িতে শশীকলা সওয়ার হওয়াকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। এমনকী আসন্ন বিধানসভা ভোটে তাঁকে কী ভূমিকা দেখা যেতে পারে তা নিয়েও শুরু হয়েছে জোরদার জল্পনা।

শশীকলার ঘর ওয়াপসি নিয়ে পারদ চড়ছে তামিলনাড়ুতে

শশীকলার ঘর ওয়াপসি নিয়ে পারদ চড়ছে তামিলনাড়ুতে

এদিকে শশীকলার গাড়িতে দলীয় পতাকা লাগানো নিয়ে তৎপর পালানিস্বামীরা। এই বিষয়ে ইতিমধ্যেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে এআইএডিএমকে নেতা তথা রাজ্যের আইনমন্ত্রী সিভি শানমুগম বলেন, 'আমরা কাউকেই ভয় পাই না। দলের কর্মীরা সবাই আমাদের সঙ্গে রয়েছে। এইআইএডিএমকের পতাকাটা আমাদের সম্পত্তি। যেকেউ এটা ব্যবহার করতে পারেন না।'

English summary
Tamil Nadu Election 2021: VK Sasikala returning to Chennai aiming to take back AIADMK reign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X