• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটে বিজেপিকে জেতাতে অমিত শাহের ভরসা এক 'সাংবাদিক'! তামিলভূমের রাজনীতিতে 'চাণক্য' এর কোন স্ট্র্যাটেজি

শুধু বাংলা নয়, আসন্ন ২০২১ বিধানসভা ভোটে আরও ৪ এলাকা নির্বাচনী ময়দানে নামছে। তারমধ্যে অন্যতম তামিলনাড়ু বিধানসভা নির্বাচন। বিজেপির দাক্ষিণাত্য জয়ের স্বপ্নে তামিলনাড়ু অন্যতম চ্যালেঞ্জের জায়গা দখল করে রয়েছে। আর সেখানে দ্রাবিড় রাজনীতিতে নিজের জায়গা পোক্ত করতে অমিত শাহ নয়া স্ট্র্যাটেজিতে।

 পর পর ২ টি সফর ও এক সাংবাদিক!

পর পর ২ টি সফর ও এক সাংবাদিক!

অমিত শাহ, নির্বাচনী তাপে উত্তাপে থাকা তামিলনাড়ুতে ক্রমাগত রাজনৈতিক সফরে যাচ্ছেন। গত ডিসেম্বরে তাঁর সভার পরই এবার জানুয়ারিতেও তিনি তামিলনাড়ুতে যাচ্ছেন। আর সেখানে গিয়েই তিনি দ্রাবিড় রাজনীতির পুঙ্খানুপুঙ্খ হিসাব রাখা সাংবাদিক এস গুরুমূর্তির সঙ্গে দএখা করবেন। এর আগের বারের সফরেও তিনি গুরুমূর্তির সঙ্গে দেখা করেছিলেন। আর তা ঘিরেই জল্পনা।

অমিতের চেন্নাই সফর

অমিতের চেন্নাই সফর

গত ৫ ডিসেম্বরের পর এবার ১৪ জানুয়ারি চেন্নাইতে যাচ্ছেন বিজেপির চাণক্য অমিত শাহ। সেখানে এক বিলাসবহুল হোটেলে তাঁর দেখা করার কথা রয়েছে দ্রাবিড়ভূমের জনপ্রিয় পত্রিকা 'তুঘলক' এর সম্পাদক এস গুরুমূর্তির সঙ্গে। মনে করা হচ্ছে, দ্রাবিড়ভূমে দাপটে পা রাখতে চলা বিজেপির কাছে এই সাংবাদিক নিজেই এক বড় 'শক্তি'। প্রসঙ্গত ১৪ জানুয়ারি মকর সংক্রান্তির দিন তামিলনাড়ু পোঙ্গল উদযাপন করবে। সেই দিন অমিতের চেন্নাই সফর তামিল-মনন জয় করার ক্ষেত্রে উপযুক্ত সময় বলে মনে করা হচ্ছে।

 কে এই এস গুরুমূর্তি!

কে এই এস গুরুমূর্তি!

আরএসএসের অন্যতম সদস্য এই এস গুরুমূর্তি। তামিল মিডিয়া থেকে রাজনীতিতে যাঁর প্রভাব অনস্বীকার্য। আর এই সাংবাদিকের ওপরেই ভরসা অমিত শাহের। সেই কারমেই বারবার তামিলভূমে সফর করলেই তিনি গুরুমূর্তির সঙ্গে দেখা করেন।

কেন গুরুমূর্তি গুরুত্বপূর্ণ অমিত শাহের কাছে?

কেন গুরুমূর্তি গুরুত্বপূর্ণ অমিত শাহের কাছে?

প্রসঙ্গত,তামিল রাজনীতিতে বিজেপির শরিক এআইএডিএমকে কিছুদিন আগে পর্যন্তও বিজেপির বিষয়ে 'বেসুরো' ছিল। এমন এক প্রেক্ষাপটে দ্রাবিড়ভূমে দাপট রাখতে তাবড় 'ভোট বেস' দরকার বিজেপির। সেই জায়গা থেকে রজনীকান্ত বিজেপিকে বাইরে থেকে সমর্থন দিতে পারেন বলে জল্পনা ছিল। ঠিক যে সময়ে রজনী রাজনীতিতে প্রবেশ করবেন বলে ঠিক হয়, তখনই তিনি সেই সিদ্ধান্ত থেকে সরে যান। এই জায়গা বিজেপির পক্ষে রজনীর সমর্থন বেশ কাম্য হয়ে ওঠে। আর সাংবাদিক এস গুরুমূর্তি সেই রজনীর সমর্থনের 'ভোট বেস' জোগাড় করতে অমিত শাহকে সাহায্য করছেন বলে খবর।ফলে ১৪ জানুয়ারি অমিতের চেন্নাই সফর বেশ প্রাসঙ্গিক।

কলকাতাঃ গার্ডেনরীচ থেকে উদ্ধার ৯০টি তাজা কার্তুজ, লালবাজারের অভিযানে সাফল্য

বামেদের সঙ্গে যৌথ কর্মসূচি ঠিক করতে ৪ জনের কমিটি এআইসিসির! জানুয়ারিতে বাংলায় আসতে পারেন রাহুল

English summary
Tamil Nadu Assembly polls 2021, Amit Shah To meet Gurumurthy in Pongal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X