• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার মতোই রাজ্যের সাংস্কৃতিক দিককে ইস্যু করে সরগরম হচ্ছে তামিলভূমের ভোট আঙিনা! সেখানের পরিস্থিতি একনজরে

সদ্য বিবেকানন্দের জন্মদিন উপলক্ষ্যে বাংলার বুকে যেভাবে বিজেপি বনাম তৃণমূলের রাজনৈতিক দড়িটানাটানি আরও প্রকট হয়েছে। মুখে সকলেই বিষয়টির সঙ্গে রাজনৈতিক যোগ না তৈরি করার বার্তা দিলেও, রাজনৈতিক ব্যক্তিত্বদের উপস্থিতি সেই বার্তার ব্যাস্তানুপাতে বয়ে গিয়েছে। এদিকে,কার্যত একই পরিস্থিতি দক্ষিণের তামিলনাড়ুতে।

শাড়ি,২৫০০ আখ বিলি!

শাড়ি,২৫০০ আখ বিলি!

একটি নির্দিষ্ট জাতির সংস্কৃতিকে ইস্যু করে চলছে রাজনৈতিক প্রতিযোগিতা! এই ছবি এবার তামিলনাড়ুর বুকে দেখা যেতে শুরু করল। মকর সংক্রান্তি উপলক্ষ্যে সেখানে এআইএডিমকে ইতিমধ্যেই দলের তরফে 'পোঙ্গল' (অনুষ্ঠান) এর আসরে ১৫০০ আখ, শাড়ি, একটি শার্ট ও অত্যাবশ্যকীয় সামগ্রি বিলির কর্মসূচি ঘোষণা করেছে।

 পিছিয়ে নেই বিজেপি!

পিছিয়ে নেই বিজেপি!

এদিকে, শরিক এআইএডিএমকের এমন পদক্ষেপের পর বিজেপিও পিছিয়ে নেই। 'নাম্মা ওরু পোঙ্গল' উৎসবের মধ্য দিয়ে বিজেপি ভোট ময়দানে তামিল সংস্কৃতির কাছাকাছি যেতে চেষ্টা করে চলেছে বলে মত বিশেষজ্ঞদের। যেহেতেু দক্ষিণে বিজেপি মূলত উত্তর ভারতের দল বা হিন্দি ভাষী দল হিসাবে বেশি পরিচিত, তাই এলাকার সংস্কৃতি কেন্দ্রিক ভোট প্রচারের অস্ত্রে বিজেপি বেশি শান দিতে চাইছে।

আলাগিরিকে আটকাতে পোঙ্গল-অস্ত্র ডিএমকের!

আলাগিরিকে আটকাতে পোঙ্গল-অস্ত্র ডিএমকের!

আলাগিরি যেখানে তামিল রাজনীতিতে স্ট্যালিনের ডিএমকের বিরুদ্ধে নামার তোড়জোড় করছেন,সেখানে আলাগিরির পোক্ত এলাকা মাদুরাইতে পোঙ্গল উৎসব আয়োজিত করার স্ট্র্যাটেজি নিয়েছে কংগ্রেস ও ডিএমকে। ফলে সবমিলিয়ে মকর সংক্রান্তির আগে কার্যত তামিলনাড়ুর রাজনীতি ফের একবার সরগরম এলাকার সাংস্কৃতিক দিককে নিয়ে।

কলকাতাঃ আয় বাড়াতে স্টেশনের নাম ও টোকেন ভাড়া দেবে কলকাতা মেট্রো

শোভন আঁচল ছাড়া বেরোতে পারেন না, কিন্তু বেডরুমে তো ঘুষ নেননি! বেলাগাম কুণাল

English summary
Tamil Nadu Assembly election 2021 parties try to encash Pongal with doles and freebies ahead of assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X