• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটের আগে কোন ভাষা শিখতে না পারার আক্ষেপ মোদীর কণ্ঠে! 'মন কি বাত' কাড়ল নজর

  • |

এদিন 'মন কি বাত' অনুষ্ঠানের ৭৪ তম পর্ব থেকে একের পর এক বক্তব্য রাখতে দেখা যায় মোদীকে। সামনেই ২০২১ বিধানসভা নির্বাচন ৪ রাজ্যে ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে। তার আগে নরেন্দ্র মোদী এদিন 'মন কি বাত ' অনুষ্ঠানেও মোদীর বক্তব্যে বারবার ওঠে পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ুর প্রসঙ্গ।

একুশের ভোটের আগে কোন ভাষা শিখতে না পারার আক্ষেপ মোদীর কণ্ঠে! মন কি বাত কাড়ল নজর

নরেন্দ্র মোদী যতবারই বাংলায় এসেছেন বা ভাষণ দিয়েছেন বাঙালি জনতাকে উদ্দেশ্য করে, ততবারই তিনি কিছুটা বাংলা বলার চেষ্টা করেছেন। বিহার নির্বাচনের সময় তাঁর মুখে ভোজপুরী শোনা গিয়েছে। তবে তামিলে সেভাবে কথা বলতে দেখা যায়নি মোদীকে। আর সেই অনুশোচনার কথাই তিনি ২০২১ তামিলনাড়ু ভোটের আগে তুললেন। সাফ বার্তায় মোদীর বক্তব্য বিশ্বের এক সর্বপ্রাচীন এই ভাষা তিনি রপ্ত করতে পারেননি, বা বলতে পারেন না বলে তাঁর আক্ষেপ রয়ে গেছে। তামিল সাহিত্য ও ভাষার ভূয়সী প্রশংসা করে মোদীর এই মন্তব্য নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে রাজ্য রাজনীতিতে।

মোদী বলেন, এই ভাষা খুবই জনপ্রিয় এবং সুন্দর। তিনি বলেন, তামিল সাহিত্য নিয়ে অনেকেই তাঁকে বলেছেন। তামিল কাব্যের গভীরতা নিয়েও এদিন বক্তব্য রাখেন মোদী। এদিকে, সামনেই তামিলনাড়ু ভোট। তার আগে নরেন্দ্র মোদীর এই বক্তব্য যে নিঃসন্দেহে তাৎপর্যবাহী তা ফের একবার বোঝা গেল এদিন। 'মন কি বাত' অনুষ্ঠানে আলাদা করে পশ্চিমবঙ্গ, অসম, তামিলনাড়ুর প্রসঙ্গ তুলে যে মোদী এই রাজ্যের উপর গুরুত্ব আরোপ করছেন,তার স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন।

English summary
Tamil Nadu Assembly election 2021,Ahead of Polls, PM Modi Regrets Not Learning Tamil in Mann ki baat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X