• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকা সফরেই জেনেছেন বৈচিত্র-পূর্ণ তামিল ভাষার কথা! ক্ষতে প্রলেপ দিয়ে ওড়ালেন 'গুজব'

তামিল খুবই সমৃদ্ধ এবং বৈচিত্রপূর্ণ ভাষা। এদিন চেন্নাইয়ে গিয়ে এমনটাই বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকার হিন্দি ভাষাকেই সারা দেশে চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে, এই গুজবেরও বিরোধিতা করেছেন তিনি। এদিন তিনি বলেন, কেন্দ্রীয় সরকার প্লাস্টিকের একক ব্যবহারের ওপর বিধি আরোপ করতে চায়। তিনি পরিষ্কার করে দেন, দেশ থেকে প্লাস্টিক পুরোপুরি বাতিলের পক্ষে নয়, তাঁর সরকার।

আমেরিকা সফরেই জেনেছেন বৈচিত্র-পূর্ণ তামিল ভাষার কথা! ক্ষতে প্রলেপ দিয়ে ওড়ালেন গুজব

সমর্থকদের উদ্দেশে মোদী বলেন, দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই তাঁর প্রথম চেন্নাই সফর। তিনি এদিন যে সম্বর্ধনা পেয়েছেন, তাতে তিনি খুশি বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, সম্পর্তি তিনি আমেরিকায় গিয়েছিলেন। সেখান থেকেই জানতে পারেন তামিল হল সমৃদ্ধ এবং বৈচিত্রপূর্ণ ভাষা। আমেরিকাতেই তিনি বিশ্বের উদ্দেশে বলেছেন, তামিল বিশ্বের পুরনো ভাষাগুলির মধ্যে অন্যতম।

এরপর তিনি বলেন, দেশের একটি অংশের মানুষ মনে করছেন, প্লাস্টিকের একক ব্যবহার বন্ধের পরে প্লাস্টিক পুরোপুরি বাতিল করে দেওয়া হবে, সেই ধারনা ঠিক নয়। সরকার শুধু মাত্র প্লাস্টিকের একক ব্যবহার বন্ধ করতে চায়। তিনি বলেন, প্লাস্টিক একক ব্যবহারের পর তা আর রিসাইকেল করা যায় না। পরিবেশের পক্ষেও তা বিপজ্জনক।

চেন্নাইয়ে আইআইটি মাদ্রাজের ৫৬ তন কনভোকেশনের প্রধান অতিথি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
Tamil is a very rich and diverse language, PM Modi says in Chennai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X