• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গরু নিয়ে বড়সড় নির্দেশ বিজেপি শাসিত রাজ্যে, কোটি টাকার ঘোষণা মুখ্যমন্ত্রীর

গোবলয় রাজনীতিতে ক্রমেই গুরুত্ব বাড়ছে 'গরু' ইস্যুর। গোরক্ষক ইস্যুতে এর আগে বুলন্দশহরে সংঘর্ষ নিয়ে ইতিমধ্যেই দেশ জুড়ে সমালোচনার মুখে আদিত্যনাথ সরকার। এবার রাস্তা চলতি গরুদের নিয়ে নয়া নির্দেশ দিলেন তিনি।

ছাড়া গরু-দের নিয়ে বড়সড় নির্দেশ বিজেপি শাসিত যোগী-গড়ে, কোটি টাকার ঘোষণা মুখ্যমন্ত্রীর

উত্তর প্রদেশ প্রশাসনকে রাস্তায় চলতি গরুদের পরিচর্যা ও খেয়াল রাখার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যের বিভিন্ন জায়গায় গরুরা যাতে বিচরণ করতে পারে এবং ঘাস খেতে পারে, সেদিকেও নজর রাখতে বলেছেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী। যোগী আদিত্যনাথের নির্দেশ , গরুদের বিচরণ ক্ষেত্রের জমি যাতে কেউ কেড়ে নিতে না পারে সেদিকেও নজর রাখতে হবে প্রশাসনের সংশ্লিষ্ট আমলাদের।

এখানই শেষ নয়, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দাবি, এই নিয়ে একটি আলাদা কমিটি গঠন করতে হবে। যাতে রাস্তায় চলচতি গরুরা উপযুক্ত আশ্রয় পেয়ে যায়। পাশাপাশি তাঁর দাবি, যাঁরা গরুদের ঘাস খাওয়ার জমি কেড়ে নিচ্ছে,তাদের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিতে হবে। এছাড়াও জেলা পঞ্চায়েত স্তরে ইতিমধ্যেই ৭৫০ টি গোশালা খোলা হয়েছে বলেও এদিন জানানো হয়েছে প্রশাসনের তরফে। এদিন আদিত্যনাথ জানান,রাজ্যে পথ চলতি গরুদের আশ্রয়ের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে পৌরসভা স্তরে। এছাড়াও ১.২ কোটি টাকা প্রতিটি জেলাকে দেওয়া হয়েছে গোশাবলা নির্মানের জন্য।

English summary
Take immediate action for proper care of stray cows oreders Yogi adityanath.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X