• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঞ্জাব আপের টর্চার-হাউস! তাজিন্দর বাগ্গার গ্রেফতারিতে বার্তা হরিয়ানা বিজেপির

Google Oneindia Bengali News

বিজেপি নেতা তাজিন্দর বাগ্গার গ্রেফতারির পর রাজনৈতিক বিতর্কের সূত্রপাত হয়েছে। প্রশ্ন উঠেছে, পাঞ্জাব পুলিশের কি বিজেপি নেতা তাজিন্দরপাল সিং বাগ্গাকে গ্রেফতারের এক্তিয়ার রয়েছে। শুক্রবার পাঞ্জাব পুলিশ বিজেপি নেতা তেজিন্দরপাল সিং বাগ্গাকে গ্রেফতারের পর একটি সংকট তৈরি হয়েছে। পাঞ্জাব পুলিশ দলের বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

পাঞ্জাব আপের টর্চার-হাউস! তাজিন্দর বাগ্গার গ্রেফতারে বার্তা

তাজিন্দর পাল সিং বাগ্গার গ্রেফতারির পর একরাশ প্রশ্ন ওঠে। তাঁকে গ্রেফতার সঠিক ছিল কি না। সঠিক না হলে, আন্তঃরাজ্য গ্রেফতারের পদ্ধতি কী? আন্তঃরাজ্য গ্রেফতারের বিষয়ে আইন কী বলে? বিজেপি নেতা তাজিন্দরপাল সিং বাগ্গাকে গ্রেফতারে পাঞ্জাব পুলিশের ভূমিকা ঠিক কী ছিল? পাঞ্জাব পুলিশ তাঁকে অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ দায়ের করে দিল্লি পুলিশ।

এদিকে আবার হরিয়ানা সরকারের পুলিশ মন্ত্রী দাবি করেন, তাজিন্দর পাল সিং বাগ্গাকে অপহরণ করে পাঞ্জাবে নিয়ে যাওয়া হয়। তারপর আমরা তাকে দিল্লি পুলিশের কাছে হস্তান্তর করি। পাঞ্জাবকে টর্চার হাউসে পরিণত করেছে আপ। তিনি প্রশ্ন তোলেন কেন প্রতিটা মামলা পাঞ্জাবে নথিভুক্ত হচ্ছে?

বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গাকে তার দিল্লির বাসভবন থেকে পাঞ্জাব পুলিশ গ্রেফতার করার পর নাটকীয় পরিস্থিতি তৈরি হয়েছিল। তাঁকে মোহালিতে নিয়ে যাওয়ার সময় কুরুক্ষেত্রে হরিয়ানা পুলিশ বাধা দেয় এবং তারপরে দিল্লি পুলিশ তাঁকে জাতীয় রাজধানীতে ফিরিয়ে নিয়ে যায় শুক্রবার। পাঞ্জাব পুলিশ জানায়, হিংসায় মদত দেওয়া বক্তৃতা এবং তারপর পাঁচবার নোটিশ দেওয়া সত্ত্বেও তিনি হাজিরা না দেওয়ায় তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

মে মাসের শুরুর দিকে পাঞ্জাব পুলিশ বাগ্গাকে উস্কানিমূলক বিবৃতি দেওয়া, ধর্মীয় বিদ্বেষ প্রচার করা এবং আম আদমি পার্টি বা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে 'দ্য কাশ্মীর ফাইলস' নিয়ে তাঁর মন্তব্যের জন্য টার্গেট করে অপরাধমূলক হুমকি দেওয়ার অভিযোগে বাগ্গার বিরুদ্ধে মামলা রুজু হয়।

ঘটনার সূত্রপাত্র গত মার্চে 'দ্য কাশ্মীর ফাইলস' সিনেমা রিলিজের পর দিল্লি বিধানসভায় অরবিন্দ কেজরিওয়ালের একটি মন্তব্যকে কেন্দ্র করে। অভিযোগ, কাশ্মীরি পণ্ডিতদের অপমান করেছেন কেজরিওয়াল, তাই তাঁর বাড়ির সামনে বিক্ষোভ দেখায় বিজেপি৷ সেই সময় অরবিন্দ কেজরিওয়ালকে হুমকি দিয়ে সোশ্যাল মিডিয়াতে ভিডিও বার্তা দেন তাজিন্দর বাগ্গা। সেখানে হিংসাশ্রয়ী ও ধর্মীয় বিদ্বেষমুলক বার্তা দেন তিনি। সেই মামলায় বাগ্গাকে গ্রেফতার করে পাঞ্জাব পুলিশ।

English summary
Tajindar Pal Singh Bagga arrest : BJP says Punjab is torture house of AAP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion