তাজমহলের নাম বদলে রাখা হোক 'তাজ মন্দির', বিতর্ক উসকে দিলেন বিনয়

  • Posted By:
Subscribe to Oneindia News

তাজমহল নিয়ে বিতর্ক কিছুতেই থামছে না। একেরপর এক হিন্দুত্ববাদী নেতা পরপর মন্তব্য করে চলেছেন তাজমহল নিয়ে। এবার সেই তালিকায় যোগ দিলেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ বিনয় কাটিয়ার। তাজমহল বিতর্কে বিনয়ের দাবি, নাম বদলে এই স্মৃতিসৌধকে 'তাজ মন্দির' নামে নামকরণ করা হোক।

তাজমহলের নাম বদলে রাখা হোক 'তাজ মন্দির', বিতর্ক উসকালেন বিনয়

এর আগে হিন্দু নেতারা তাজমহল চত্বরে বসে শিব চালিসা পাঠ করেন। সেই ঘটনায় হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বভিমান দলের একাধিক সদস্যকে পুলিশ গ্রেফতার করেছে। তাদের দাবি এটি আসলে একটি শিব মন্দির ছিল। পাশাপাশি সেই দলে যোগ দিয়েছিল হিন্দু যুব বাহিনীর সদস্যরাও।

এই প্রথম নয়, এর আগেও বিনয় কাটিয়ার তাজমহল নিয়ে মুখ খুলে বিতর্ক বাঁধান। সেইসময়ে তাজমহলের জায়গায় ভগবান শিবের মন্দির 'তেজো মহল' ছিল বলে দাবি করেছিলেন তিনি। সম্রাট শাহজাহান সেই জায়গায় তাজমহল তৈরি করেন।

ঘটনা হল, উত্তরপ্রদেশের পর্যটনস্থল যেগুলির সংষ্কার করা হবে, তার তালিকা থেকে তাজমহলকে বাদ দেওয়া হয়েছিল। সেই থেকে বিতর্কের সূত্রপাত। তারপরে নানা সময়ে তাজমহল নিয়ে বিজেপি তথা হিন্দুত্ববাদী নেতারা বিতর্কিত মন্তব্য করে তাজমহল নিয়ে বিতর্ক বাড়িয়েই চলেছেন। সেই তালিকায় এবার যোগ হল বিনয় কাটিয়ারের নাম।

English summary
Taj Mahal Should be Renamed as Taj Mandir, says BJP MP Binay Katiyar

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.