• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টার্গেটে সংসদভবন! নিরাপত্তার চাদরে ঢাকা দিল্লিতে গ্রেফতার সন্দেহভাজন কাশ্মীরি

দিল্লিতে সংসদ ভবনের খুব কাছেই বিজয়চক এলাকায় সন্দেহভাজন এক কাশ্মীরি যুবককে আটক করে সিআরপিএফ জওয়ানরা। জানা গিয়েছে পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ধৃত যুবক কাশ্মীরের বুদগাম এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।

সংসদ ভবনের আশেপাশে ঘুরছিল সেই সন্দেহভাজন

সংসদ ভবনের আশেপাশে ঘুরছিল সেই সন্দেহভাজন

নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ জওয়ানরা আজ সেই কাশ্মীরি যুবককে সংসদ ভবনের আশেপাশে ঘুরঘুর করতে দেখে। সন্দেহ হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদের জন্যে আটকানো হয়। এরপরই সন্দেহর বশে তাকে আটক করে জওয়ানরা। সেই যুবকের থেকে একটি কাগজ মেলে যাতে কোড ওয়ার্ডে কিছু সঙ্কেত ও বার্তা ছিল।

কী মেলে তল্লাশি চালিয়ে?

কী মেলে তল্লাশি চালিয়ে?

ধৃত ব্যক্তির থেকে একটি ব্যাগ পাওয়া গিয়েছে। ব্যাগে থাকা জিনিসের বিষয়ে অবস্য কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে সেই ব্যক্তির কাছ থেকেক দুটি ভোটার আইডি, একটি আধার ও একটি ড্রাইভিং লাইসেন্স পাওয়া গিয়েছে। তার থেকে পাওয়া দুটি আইডিতে আলাদা আলাদা নাম রয়েছে। তবে তার ড্রাইভিং লাইসেন্সের নাম ফিরদৌস।

জিজ্ঞাসাবাদ জারি রেখেছে পুলিশ

জিজ্ঞাসাবাদ জারি রেখেছে পুলিশ

জিজ্ঞাসাবাদে সেই ব্যক্তি প্রথমে দাবি করে যে সে ২০১৬ সাল থেকে দিল্লিতে রয়েছে। পরে সে বলে করোনা আবহে দিল্লিতে এসে সে আটকে পড়ে। দিল্লির জামিয়া এলাকাতে সে থাকে বলে জানা গিয়েছে। আরও তথ্য উদ্ধার করার লক্ষ্যে পুলিশ জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে।

গত সপ্তাহেই নাশকতার হাত থেকে বেঁচে যায় দিল্লি

গত সপ্তাহেই নাশকতার হাত থেকে বেঁচে যায় দিল্লি

এদিকে গত সপ্তাহেই বড়সড় নাশকতার হাত থেকে বেঁচে যায় রাজধানী দিল্লি। স্বাধীনতা দিবসের এক সপ্তাহর মধ্যেই আইএসআইএস জঙ্গি আবু ইউসুফের গ্রেফতারি, পুলিশের সঙ্গে গুলির লড়াই, বিস্ফোরক উদ্ধার, আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার আশঙ্কাও তৈরি হয়। এই ঘটার পর এক সপ্তাহ অতিক্রম করেনি, আর ফের আরও এক সন্দেহভাজন গ্রেফতার হল দিল্লিতে।

১৫ কেজি আইইডি সহ গ্রেফতার এক

১৫ কেজি আইইডি সহ গ্রেফতার এক

২১ অগাস্টের সকালে বিস্ফোরকসহ দিল্লিতে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত আবু ইউসুফ। সে ইসলামিক জঙ্গি সংগঠন আইএস-র সক্রিয় সদস্য বলে সন্দেহ করছে পুলিশ। তার কাছ থেকে ১৫ কেজি আইইডি সহ স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছিল সেদিন। দিল্লির ধৌলা কুয়াঁ এবং কারোল বাগ সংযোগস্থলে জঙ্গি ইউসুফের গুলি সংঘর্ষ হয়। তারপর তাকে গ্রেফতার করেছিল পুলিশ।

তল্লাশি চালায় দিল্লি ও উত্তরপ্রদেশের পুলিশ

তল্লাশি চালায় দিল্লি ও উত্তরপ্রদেশের পুলিশ

দিল্লি, উত্তরপ্রদেশের বেশ কয়েকটি জায়গায় তল্লাশি চালানো হয়। কয়েকটি জায়গা সিল করা হয়। ধৃত আবুর বাড়ি থেকে বিস্ফোরক ডিভাইজ, সুইসাইড কোটের মতো নাশকতার একাধিক সামগ্রি উদ্ধার করেছে দিল্লি পুলিশ। সেই বাড়ি থেকে পাওয়া গিয়েছে আইএসের পতাকা ও বইও। পুলিশ সূত্রে খবর, ধৃতের বাড়ি থেকে দুটি প্রেসার কুকার আইডি-সহ ১৫ কেজির বিস্ফোরক এবং একটা বন্দুকও বাজেয়াপ্ত করা হয়েছে।

Lockdown : ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন, ২০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ, ঘোষণা মমতার

সিরিয়ায় আটক ২৯ পাকিস্তানি আইএস জঙ্গি, ইমরান সরকারের বিরুদ্ধে তদন্তে নামল আমেরিকা

English summary
Suspected Kashmiri man nabbed by CRPF near Parliament building in Delhi with two IDs
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X