• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্রিপুরা তৃণমূলের মুখ অসমের মেয়ে সুস্মিতা! বিজেপি নেতাদের সঙ্গে টানলেন নিজের তুলনা

Google Oneindia Bengali News

কংগ্রেস থেকে সদ্য তৃণমূলে যোগ দিয়েছেন সুস্মিতা দেবে। তারপরই ত্রিপুরা তৃণমূলের গুরুদায়িত্ব মমতা বন্দ্যোপাধ্যায় তুলে দিয়েছেন তাঁর হাতে। আর দায়িত্ব নিয়েই তিনি বুঝিয়ে দিয়েছেন তাঁর মাতৃভূমি অসম নয়, তাঁর লক্ষ্য ত্রিপুরা। বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়ে সুস্মিতা বলেন, বিজেপি নেতাদের থেকে অনেক বেশি ত্রিপুরাকে চিনি আমি।

বিজেপির নেতাদের থেকেও বেশি চেনেন আমাকে

বিজেপির নেতাদের থেকেও বেশি চেনেন আমাকে

সুস্মিতা দেব এক বিখ্যাত বাবার সন্তান। সন্তোষমোহন দেব কংগ্রেসের ডাকসাইটে নেতা ছিলেন। তাঁর সঙ্গে বহুবার ত্রিপুরায় এসেছেন সুস্মিতা। বাবার সূত্র ধরেই ত্রিপুরার মানুষের সঙ্গে আমার যোগাযোগ রয়েছেষ, রাজ্যের মানুষ আমাকে চেনেন। বিজেপির নেতাদের থেকেও বেশি চেনেন আমাকে। গর্ব করে বললেন সুস্মিতা।

অভিষেকের মিছিলে অসমের লোক, অভিযোগ বিজেপির

অভিষেকের মিছিলে অসমের লোক, অভিযোগ বিজেপির

কিন্তু কেন একথা বললেন সুস্মিতা? আসলে সুস্মিতার বিরুদ্ধে বেশ কিছুদিন ধরে বিজেপি অভিযোগ করছে অসম থেকে লোক নিয়ে আসছেন সুস্মিতা। তাঁরাই ভিড় করছেন ত্রিপুরা তৃণমূলে। অভিষেকের মিছিলেও অসমের লোক জড়ো করার পরিকল্পনা করেছে তৃণমূল, এমন চাঞ্চল্যকর অভিযোগ করেছে বিজেপি। সেই অভিযোগের জবাব দিলেন সুস্মিতা।

বিজেপির দু-মুখো রাজনীতি প্রসঙ্গে সুস্মিতা

বিজেপির দু-মুখো রাজনীতি প্রসঙ্গে সুস্মিতা

সুস্মিতা বলেন, বিজেপি একদিকে বলছে আমি অসম থেকে লোক নিয়ে আসছি। আবার বলছে আমাদের সঙ্গে কোনও লোক নেই। কোনটা আসন বিবৃতি, আগে ঠিক করুক বিজেপি। তারপর এর জবাব দেওয়া যাবে। তাঁদের এই বিভ্রান্তিমূলক বিবৃতিতে স্পষ্ট, বিজেপির সঙ্গে মাটির কোনও যোগাযোগ নেই। আর বরাক বিজেপির সঙ্গেও ত্রিপুরা বিজেপির যোগসূত্র নেই।

মহিলা ভোটব্যাঙ্কের থাবা বসাতে ভরসা সুস্মিতা

মহিলা ভোটব্যাঙ্কের থাবা বসাতে ভরসা সুস্মিতা

সুস্মিতা দেবের লক্ষ্য, বিজেপির হাত থেকে ত্রিপুরার শাসন ক্ষমতা করায়ত্ত করা। সেই লক্ষ্য নিয়েই তিনি ত্রিপুরায় ১৫ দিনের অভিযানে ব্যস্ত রয়েছেন। ত্রিপুরার মহিলাদের তিনি তৃণমূলের ছত্রছায়ায় আনার চেষ্টা করছেন। মহিলা ভোটব্যাঙ্কে ভর দিয়ে তিনি ত্রিপুরায় ভোট বৈতরণী পার করাতে চাইছেন তৃণমূলকে।

সুস্মিতাকে রাজ্যসভায় মনোনীত করেছেন মমতা

সুস্মিতাকে রাজ্যসভায় মনোনীত করেছেন মমতা

এরই মধ্যে সুস্মিতা দেবকে আবার রাজ্যসভায় মনোনীত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা থেকে তিনি সাংসদ নির্বাচিত হচ্ছেন রাজ্যসভায়। ত্রিপুরায় তিনি যেভাবে তৃণমূলকে তুলে ধরার চেষ্টা করছেন, তাতে খুশি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর নামই রাজ্যসভার জন্য মনোনীত করেছেন। তবে এর নেপথ্যে যুক্তিসম্মত কারণও রয়েছে।

কংগ্রেসের মহিলা সংগঠনের শীর্ষপদে দীর্ঘদিন ছিলেন

কংগ্রেসের মহিলা সংগঠনের শীর্ষপদে দীর্ঘদিন ছিলেন

রাজনৈতিক মহল মনে করছে, সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠানোর নেপথ্যে দুটি কারণ রয়েছে মূলত। সুস্মিতা দেব সন্তোষ মোহন দেবের কন্যা। বাবার সঙ্গে দীর্ঘদিন কংগ্রেসি রাজনীতি করেছেন। তাঁর যোগাযোগ রয়েছে যথেষ্ট। কংগ্রেসের মহিলা সংগঠনের শীর্ষপদে দীর্ঘদিন ছিলেন। ফলে মহিলাদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। তাঁকে কাজে লাগানো যাবে আরও বেশি করে।

সুস্মিতা দেবই হতে পারেন তৃণমূলের ট্রাম্প কার্ড

সুস্মিতা দেবই হতে পারেন তৃণমূলের ট্রাম্প কার্ড

অসম ও ত্রিপুরায় সুস্মিতা দেবই হতে পারেন তৃণমূলের ট্রাম্প কার্ড। এ রাজ্যের বিধানসভা নির্বাচনে বাংলা নিজের মেয়েকেই চায় স্লোগান তুলে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। এই পরিস্থিতিতে অসম ও ত্রিপুরায় তৃণমূল যদি সুস্মিতাকে সামনে রাখে, তবে বিশেষ সুবিধা পাবে বলেই মনে করছে নেতৃত্ব। তাই তাঁর গুরুত্ব বাড়ানো হচ্ছে দলে। ত্রিপুরা-অসমের দায়িত্বের পাশাপাশি রাজ্যসভাতেও পাঠানো হচ্ছে তাঁকে।

Weather Update : আজ সারাদিন নিম্নচাপের জেরে চলবে ভারী বর্ষণ, সাথে থাকবে ঝোড়ো হওয়া


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Susmita Dev compares her with BJP leaders according to popularity in Tripura
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X