• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুশীলের বিরুদ্ধে 'মিডিয়া ট্রায়াল' বন্ধের আর্জি নিয়ে আদালতে মা, ৮ প্রত্যক্ষদর্শীর বয়ান রেকর্ড পুলিশের

সাগর রানা হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার হওয়া সুশীল কুমারের হয়ে এবার লড়াইয়ের আসরে নামলেন তাঁর মা। অলিম্পিকে জোড়া পদকজয়ী কুস্তিগীরকে নিয়ে দেশের সংবাদমাধ্যমে যেভাবে এবং যে ধরনের খবর প্রচার করা হচ্ছে, তা বন্ধের আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হলেন ওই প্রবীণা। অন্যদিকে ২৩ বছরের কুস্তিগীরের খুনের মামলা সুশীলের বিরুদ্ধে আরও তথ্য প্রমাণ জড়ো করল পুলিশ।

আদালতের দ্বারস্থ সুশীলের মা

আদালতের দ্বারস্থ সুশীলের মা

সুশীল কুমারের মায়ের আবেদন গ্রহণ করেছে দিল্লি আদালত। তাতে লেখা হয়েছে যে আইনি প্রক্রিয়া শুরুর আগে সংবাদমাধ্যমে ভারতীয় কুস্তিগীরের বিরুদ্ধে যেভাবে খবর প্রচার করা হয়েছে, তাতে তদন্ত প্রক্রিয়া ব্যাহত হওয়ার পাশাপাশি ব্যক্তি সুশীলের মানহানি হয়েছে। আদালতের রায়দানের আগেই কমনওয়েলথ গেমসে সোনাজয়ী কুস্তিগীরকে সংবাদমাধ্যমে অপরাধী বানিয়ে ফেলা হয়েছে বলে জানিয়েছেন তাঁর মা। অবিলম্বে এর বিহিত চেয়ে দেশের সংবাদমাধ্যমগুলির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগও এনেছেন সুশীলের মা।

আদালতে শুনানি আজই

আদালতে শুনানি আজই

সুশীল কুমারের মায়ের দায়ের করা আবেদন গ্রহণ করেছে দিল্লি আদালত। আজই সংশ্লিষ্ট মামলার শুনানি হতে পারে বলে খবর। এর আগে ভারতীয় কুস্তিগীরের আইনজীবী জানিয়েছিলেন যে সুশীল ষড়যন্ত্রের শিকার। যেভাবে ৩৭ বছরের ক্রীড়াবিদের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া চালানো হচ্ছে, তা অয়ৌক্তিক বলে দাবি করেছেন সুশীলের আইনজীবী। পাল্টা হিসেবে অলিম্পিকে জোড়া পদকজয়ী কুস্তিগীরের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ এনেছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। ঘটনায় অন্ধকার জগতের হাত থাকার প্রমাণও পেয়েছেন তদন্তকারীরা।

আট প্রত্যক্ষদর্শীর বয়ান রেকর্ড

আট প্রত্যক্ষদর্শীর বয়ান রেকর্ড

ইতিমধ্যে ৪ মে ছত্রসল স্টেডিয়ামে ঘটা সংঘর্ষের ঘটনা চাক্ষুস করা আট ব্যক্তির বয়ান রেকর্ড করেছে পুলিশ। প্রত্যেকেই সুশীল কুমারকে বিশেষভাবে সনাক্ত করেছেন বলে জানিয়েছেন তদন্তকারীরা। অন্যদিকে পুলিশি জেরায় সুশীল জানিয়েছেন যে ঘটনার সময় তিনি নিজের মোবাইল ফোনটি কোথায় ফেলেছিলেন। সেটি খোঁজার চেষ্টা চলছে। সাগর রানা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে ভারতীয় কুস্তিগীরের চার সহযোগীকেও গ্রেফতার করেছে ক্রাইম ব্রাঞ্চ। যারা ঘটনার দিন ছত্রসল স্টেডিয়ামে থাকার পাশাপাশি কুখ্যাত দুষ্কৃতী নীরজ বাভনার সহযোগী বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। ফলে সুশীল কুমারের সঙ্গে অন্ধকার জগতের ঘনিষ্ঠতা ঠিক কতটা এবং এই মামলায় তার সংযোগ ঠিক কোথায়, তাও খতিয়ে দেখার চেষ্টা করছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

ছবি সৌজন্যে : দিল্লি পুলিশ

সাইকোলজিস্টের সাহায্য নেবে পুলিশ

সাইকোলজিস্টের সাহায্য নেবে পুলিশ

সাগার রানা হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেফতার হওয়া সুশীল কুমারকে প্রতিদিনই টানা চার ঘণ্টা জেরা করছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। ইতিমধ্যে অভিযুক্তকে ছত্রসল স্টেডিয়ামে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণও করেছেন তদন্তরকারীরা। তাতেও অনেক কিছু বাকি থেকে যাচ্ছে বুঝেই এবার সুশীলকে জিজ্ঞাসাবাদের জন্য মনোবিদের সাহায্য নিতে চলেছে দিল্লি পুলিশ। তবে এই প্রক্রিয়ায় সামিল হতে চাইছেন না ভারতীয় কুস্তিগীর। এতে তাঁর ওপর অতিরিক্ত চাপ প্রয়োগ করা হবে বলে শঙ্কিত হয়েছেন অলিম্পিকে জোড়া পদকজয়ী কুস্তিগীর। নিজেকে নির্দোষ বলেই দাবি করে যাচ্ছেন কুমার।

ছবি সৌজন্যে : দিল্লি পুলিশ

English summary
Sushil Kumar's mother files plea to stop the media trail in Sagar Rana murder case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X