• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ৯৯.৮% কর্মী বাড়ি বসে কাজের ক্ষেত্রে সমস্যায় পড়ছেন,বলছে সমীক্ষা

  • |

লকডাউনের জেরে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের কর্মীদের বাড়ি থেকেই কাজ করতে হচ্ছে। আর এখানেই আসল সমস্যার সূত্রপাত। প্রায় ১০০০০ কর্মচারীর তথ্যনির্ভর সমীক্ষা বলছে, মাত্র ০.২% কর্মী উৎপাদন ক্ষমতা ধরে রাখতে সক্ষম হচ্ছেন।

কি বলছে সমীক্ষা?

কি বলছে সমীক্ষা?

স্কিকি মাইন্ডম্যাচ সংস্থার সমীক্ষা অনুযায়ী, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের অধিকাংশ কর্মী বাড়ি বসে কর্মরত, যার মধ্যে মাত্র ০.২% নিজের উৎপাদনশীলতা বজায় রাখতে সফল হয়েছেন এবং বাকি ৯৯.৮% কর্মচারীর মধ্যে ৯৫% নতুনকে শিখতে ও জানতে অসফল, ৬৫% রোজকার জীবনে যোগাযোগ করতে অক্ষম এবং ৭১% পরিকল্পনা ও তার প্রয়োগে ব্যর্থ।

জীবনশৈলী অনুযায়ী হোক কর্মপদ্ধতি

জীবনশৈলী অনুযায়ী হোক কর্মপদ্ধতি

সমীক্ষার মতে, ভিন্ন মানুষের কর্মপদ্ধতি ভিন্ন ফলে সংস্থাগুলির উচিত তাদের কর্মচারীদের মনন অনুযায়ী ব্যবস্থা নেওয়া। ১৭% কর্মীর আদেশ অনুযায়ী কাজ করা অভ্যাস ও ১৬.৯৭% প্রতিযোগিতামূলক আবহে কাজ করতে অভ্যস্ত। কর্মীর ৪০.৪২% যুক্তিনির্ভর, ফলে তাদের প্রশ্নের উত্তর যথাসম্ভব তাড়াতাড়ি দেওয়া উচিত সংস্থাগুলির। অন্যদিকে, ১২.৭% অফিসের আবহে অভ্যস্ত, ফলে তাদের সমস্যায় পড়তে হচ্ছে।

নিস্তারের উপায় কি?

নিস্তারের উপায় কি?

অফিসের আবহ ছেড়ে বাড়ি বসে কাজ করাটা যথেষ্ট কঠিন তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের কর্মচারীদের কাছে। আর তাই তথ্যপ্রযুক্তি গবেষকরা বাতলে দিলেন পথ। নিয়মিত কর্মচারীদের সাথে ভিডিও কনফারেন্সে বা অন্যান্য সামাজিক মাধ্যমে যোগাযোগ রাখলে উন্নতি হতে পারে কর্মচারীদের উৎপাদনশীলতার।

English summary
Most of the information technology workers are having problems work from home,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X