• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড ঘিরে ফের উদ্বেগ! বাংলা সহ ৭ রাজ্যে 'হাই লেভেল' কেন্দ্রীয় টিম পা রাখবে

  • |

দেশে ফের একবার কোভিড পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বেগের পারদ চড়ছে। মহারাষ্ট্র ও কেরলে যেভাবে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে ,তাতে উদ্বেগের সীমা চরমে উঠেছে। এমন এক অবস্থায় কেন্দ্রের তরফে ৭ রাজ্য়ে উচ্চ পর্যায়ের টিম পাঠানো হয়েছে বলে খবর।

কোভিড ঘিরে ফের উদ্বেগ! ৭ রাজ্যে হাই লেভেল টিম পাঠাল কেন্দ্র

মহারাষ্ট্র, কেরল,ছত্তিশগড়,মধ্যপ্রদেশ, গুজরাত , কর্ণাটক, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীর এবং পশ্চিমবঙ্গের উদ্দেশে উচ্চ পর্যায়ের এই দল পাঠিয়েছে কেন্দ্র। এই টিমগুলিতে তিনজন করে সদস্য থাকছেন। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন জয়ন্ট সেক্রেটারি লেভেলের অফিসার। বিভিন্ন দিকের বিশেষজ্ঞমহলের দল এই টিমে থাকছেন। এই টিমের সদস্যরা রাজ্য ও কেন্দ্রশাসিক অঞ্চেল গিয়ে স্থানীয় প্রশাসনের তরফে কী কী বন্দোবস্ত নেওয়া হচ্ছে কোভিড পরিস্থিতি ঘিরে , তা খতিয়ে দেখবে।

মহারাষ্ট্র, কেরল, ছত্তিশগড়, ছত্তিশগড় সহ বেশ কয়েকটি রাজ্যের টেস্টিং বাড়ানোর কথা বলা হয়েছে। সেখানে আরও জোর কদমে আরটি পিসিআর টেস্টিংয়ের কথাও বলা হয়েছে বলে খবর। বিভিন্ন রাজ্যগুলিকে একাধিক বিষয়ে বার্তা দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। আরটি পিসিআর টেস্টের ওপর আলাদা করে গুরুত্ব তারমধ্যে অন্যতম। এছাড়াও বলা হয়েছে, কেন্দ্রের পাঠানো এই উচ্চ পর্যায়ের দলের প্রিতিনিধিদের সঙ্গে বসে যেন আলোচনা করেন রাজ্যগুলির মুখ্যসচিবরা। প্রসঙ্গত, দেশে ১২ টি রাজ্যে গড়ে ১০০ টি করে নতুন করোনা আক্রান্তের খবর মিবছে। এই রাজ্যগুলির মধ্যে পশ্চিমবঙ্গ অন্যতম।

ভাইপো জায়াকে সিবিআই তদন্তের প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

English summary
surge in covid cases in India, Centre Rushes High-Level Teams to 7 States
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X