• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের সেন্ট্রাল ভিস্টা প্রকল্পে ‘নাক গলাবে’ না সুপ্রিম কোর্ট, বল গড়াল দিল্লি হাইকোর্টে

  • |
Google Oneindia Bengali News

কেন্দ্রের সেন্ট্রাল ভিস্টা প্রকল্প নিয়ে চাপনৌতর অব্যহতই রইল। এদিকে দেশজোড়া বিতর্কের মধ্যেও করোনা পরিস্থিতিতে 'সেন্ট্রাল ভিস্টা’ প্রকল্পের নির্মাণকাজ বন্ধ রাখার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। দেশজোড়া সমালোচনার মাঝেই করোনা মহামারীর আবহে নয়া সংসদ ভবন বা সেন্ট্রাল ভিস্তার নির্মাণ স্থগিত করার দাবি জানিয়ে সম্প্রতি একটি জনস্বার্থ মামলার আবেদন করা হয় সুপ্রিম কোর্টে। সেই আবেদনই এদিন খারিজ করে দেয় শীর্ষ আদালত।

কেন্দ্রের সেন্ট্রাল ভিস্টা প্রকল্পে ‘নাক গলাবে’ না সুপ্রিম কোর্ট, বল গড়াল দিল্লি হাইকোর্টে

এদিকে একই আবেদন নিয়ে দিল্লি হাইকোর্টেও একটি মামলা চলছে, যার শুনানি ১৭ মে পর্যন্ত স্থগিত রয়েছে। আর ঠিক এই কারণেই এ বিষয়ে হস্তক্ষেপ করতে রাজি নয় সুপ্রিম কোর্ট, এমনটাই জানিয়েছেন বিচারপতিরা। অন্যদিকে ইতিমধ্যেই সেন্ট্রাল ভিস্টা প্রকল্পে স্থগিতাদেশ দিয়েছে দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতর। যদিও তাতে বিশেষ কর্ণপাত না করে গোটা নির্মাণকাজকে 'অত্যাবশক’ তকমা দিয়ে প্রকল্পের কাজ চালিয়ে যাচ্ছে কেন্দ্র। যা নিয়ে নতুন করে চাপানৌতর শুরু হয়েছে।

প্রত্যহ ৭০০ মেট্রিক টন অক্সিজেন পৌঁছাতে হবে দিল্লিতে! কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি সুপ্রিম কোর্টেরপ্রত্যহ ৭০০ মেট্রিক টন অক্সিজেন পৌঁছাতে হবে দিল্লিতে! কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

এদিন এই বিষয়টিই সুপ্রিম কোর্টে তুলে ধরেন প্রবীণ আইনজীবী সিদ্ধার্থ লুথরা। এদিকে করোনার ধাক্কায় দিল্লির আর্থ-সামাজিক অবস্থার পাশাপশি স্বাস্থ্য ব্যবস্থাও সম্পূর্ণ রূপ ভেঙে পড়েছে। এমতাবস্থায় স্বাস্থ্যসংক্রান্ত জরুরি অবস্থায় নির্মাণকাজ কী ভাবে অত্যাবশ্যক হতে পারে সেই বিষয়েই এদিন সুপ্রিম কোর্টে সওয়াল করেন সিদ্ধার্থ লুথরা। কিন্তু সমস্ত সওয়াল জবাবের পর তাঁকে স্পষ্ট ভাষাতেই দিল্লি হাইকোর্টে যেতে বলেন শীর্ষ আদালতের বিচারপতিরা। সেথানে একই মামলা চলায় শুনানি প্রক্রিয়া সহজ হবে বলেও জানানো হয়।

Positive Story : করোনা প্রতিরোধে কাঁচা হলুদ, নিমপাতার গুঁড়ো এবার বাড়িতে পৌঁছে দেবে পঞ্চায়েত দপ্তর

English summary
supreme court will not interfere in the central vista project of the center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X