• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনির্দিষ্টকাল ধরে পাবলিক প্লেস আটকে রাখা যাবে না, শাহিনবাগ নিয়ে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

সিএএ বিরোধী আন্দোলন নিয়ে ব্যাকফুেট শাহিনবাগের আন্দোলনকারীরা। সুপ্রিম কোর্ট আজ জানিয়ে দিয়েছে অনির্দিষ্ট কালের জন্য পাবলিক প্লেস আটকে বিক্ষোভ দেখানো যাবে না। সুপ্রিম কোর্টের এই নির্দেশ অনেকটাই অ্যাডভান্টেজে ফেলে দিয়েছে বিজেপিকে। বিচারপতি সঞ্জয় কিষাণ কলের বেঞ্জ এই নির্দেশ দিয়েছে।

সুপ্রিম কোর্টের নির্দেশ

সুপ্রিম কোর্টের নির্দেশ

শাহিনবাগ মামলায় ব্যাকফুটে গেল আন্দোলনকারীরা। সুপ্রিম কোর্ট মামলার রায়ে জানিয়েছে কোনও ভাবেই অনির্দিষ্ট কালের জন্য রাস্তা আটকে বিক্ষোভ করা যাবে না। প্রতিবাদ জানানো অধিকারের মধ্যে পড়লেও সাধারণ মানুষের অসুবিধা অনির্দিষ্ট কালের জন্য করা যায় না।

প্রশাসনকে নির্দেশ

প্রশাসনকে নির্দেশ

সুপ্রিম কোর্টের নির্দেশে সুবিধাজনক অবস্থানে গেল শাসক দল বিেজপি। সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে অনির্দিষ্টকালের জন্য রাস্তা আটকে বিক্ষোভ দেখালে ব্যবস্থা নিতে হবে প্রশাসনকে। সিএএ-র প্রতিবাদে শাহিন বাগে দীর্ঘ কয়েকমাস ধরে আন্দোলন চালাচ্ছিলেন প্রতিবাদীরা। দিল্লি পুলিস জোর করে সেই আন্দোলন সরাতে চাইলে আদালতে মামলা দায়ের করা হয়। ফেব্রুয়ারি মাসের করা মামলার প্রেক্ষিতেই বুধবার এই রায় দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে শান্তি পূর্ণ আন্দোলন চললেও তার জন্য অনির্দিষ্টকালের রাস্তা অবরোধ করা যায়না।

তিন বিচারপতির বেঞ্চে শুনানি

তিন বিচারপতির বেঞ্চে শুনানি

আজকের মামলার শুনানি হয়েছে তিন বিচারপতির বেঞ্চে। বিচারপতি এসকে কউল, বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি কৃষ্ণ মুরারীর বেঞ্চে এই শুনানি হয়েছে। তিনজনেই জানিয়েছেন একটি রাস্তায় সকলের অসুবিধা তৈরি হচ্ছে। এভাবে আন্দোলন করা যায় না।

সিএএ প্রতিবাদ

সিএএ প্রতিবাদ

সিএএ-র প্রতিবােদ শাহিনবাগে দীর্ঘ কয়েকমাস ধরে প্রতিবাদ জানিয়ে এসেছেন বিভিন্ন সম্প্রদায়ের মানুষ। এই প্রতিবাদকে সমর্থন জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। মূলত সংখ্যা লঘু সংগঠনগুলির আন্দোলন ক্রমে তাতে সামিল হয়েছিলেম একাধিক অবিজেপি রাজনৈতিক দল।

কলকাতাঃ নবান্ন অভিযানকে সামনে রেখে বিজেপি দফতরের পাশে তৈরী হচ্ছে ক্যাম্প

কর্মক্ষেত্রে অগ্রাধিকার মার্কিনিদের! বড় ধাক্কা প্রবাসী ভারতীয়দের, আরও কঠোর হল এইচ১ ভিসা আবেদন

English summary
Supreme Court says public place can't be occupied indefinte period on Shaheen Bag case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X