• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুল গান্ধীর মন্তব্য বিকৃতি, টিভি সঞ্চালকের বিরুদ্ধে জোরপূর্বক ব্যবস্থায় ‘না’ সুপ্রিম কোর্টের

Google Oneindia Bengali News

রাহুল গান্ধীর মন্তব্যকে বিকৃত করা ও ভুল উদ্ধৃতি দেওয়ার অভিযোগ উঠেচিল এক টিভি সঞ্চালকের বিরুদ্ধে। সুপ্রিম কোর্ট এই মামলায় সাফ জানিয়ে দিল, তাঁর বিরুদ্ধে গ্রেফতারির মতো কোনও জবরদস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না। অভিযোগ, ১ জুলাই সংবাদ সম্প্রচারের ঘটনায় সঞ্চালক রোহিত রঞ্জন রাহুল গান্ধীর মন্তব্যের ভুল উদ্ধৃতি দিয়েছিলেন।

রাহুল গান্ধীর মন্তব্য বিকৃতি, টিভি সঞ্চালকের বিরুদ্ধে জোরপূর্বক ব্যবস্থায় ‘না’ সুপ্রিম কোর্টের

রাহুল গান্ধীর সম্পর্কে ভুল তথ্য সম্প্রচারের অভিযোগে জিভি সঞ্চালকের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিয়েছিল কংগ্রেস। সেই সংবাদ পরিবেশনা এমনভাবেই করা হয়েছিল যে, তাতে মনে হয়েছিল, রাহুল গান্ধী উদয়পুরে কানহাইয়ালালের হত্যাকারীদের প্রতি সমব্যাথী। রাহুল গান্ধীকে উদ্ধৃত করে এমন ব্যাখ্যা করা হয়েছিল যে যাতে উদয়পুরে কানাহাইয়ালালের হত্যাকারীদের রাহুল গান্ধী যে 'শিশু' হিসেবে আখ্যা দিয়েছেন।

সম্র্াতি রাহুল গান্ধীর অফিস ভাঙচুর করা হয় কেরলে। এসএফআই কর্মীরা তা ভাঙচুর করে। সেই ঘটনার প্রতিক্রিয়ায় রাহুল গান্ধী এসএফআই কর্মীদের শিশু ও অবুঝ বলে বর্ণনা করেছিলেন। রাহুলের সেই বিবৃতি রাজস্থানের উদয়পুরের কানহাইয়ালালের খুনিদের প্রেক্ষিতে বলে চালিয়ে দেওয়া হয় ওই সংবাদ পরিবেশনায়। সংবাদ সঞ্চালক রোহিত রঞ্জনের বিরুদ্ধে রাহুলের মন্তব্যের ভুল পরিবেশনার অভিযোগ ওঠে। এই ইস্যুতে কংগ্রেস বড় পদক্ষেপ নেয়। তাঁরা সুপ্রিম কোর্টের শরণাপন্ন হন।

এক সর্বভারতীয় বৈদ্যুতিন সংবাদমাধ্যমে এ হেন ভুল খবরের পরিবেশনা মেনে নিতে পারেননি কংগ্রেস নেতারা। তাঁরা আইনি পদক্ষেপ করতে শুরু করে। আইনি পদক্ষেপের প্রথম ধাপ হিসেবে পুলিশের অভিযোগ করা হয়। তারপর তা গড়ায় সুপ্রিম কোর্টে। নিউজ ব্রডকাস্টিং অ্যান্ড ডিজিটাল স্ট্যান্ডার্স অথোরিটিকে আবেদন করা হয়। তারা যাতে টিভি সঞ্চালক রোহিত রঞ্জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়, আবেদন জানায় কংগ্রেস।

রোহিত রঞ্জন ছাড়াও এই ঘটনায় বিজেপির সাংসদ রাজ্যবর্ধন সিং রাঠোরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। তাঁর বিরুদ্ধে কংগ্রেসের অভিযোগ, তিনি ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতারিত ভুল খবর তথা রাহুল গান্ধীর বক্তব্যের ভুল পরিবেশনা ক্লিপিং আকারে টুইটারে শেয়ার করেন। তাঁর বিরুদ্ধেও যাতে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়, তার সুপারিশ করেন কংগ্রেস নেতারা।

নিউজ ব্রডকাস্টিং অ্যান্ড ডিজিটাল স্ট্যান্ডার্স অথোরিটিকে লেখা অভিযোগে কংগ্রেস জানিয়েছে, কেবল টেলিভিশন নেটওয়ার্ক অ্যাক্ট ১৯৯৫-এর আওতায় যেন চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। এছাড়া ১৯৯৪ সালের কোড অফ এথিক্স অ্যান্ড ব্রডকাস্টিং স্ট্যান্ডার্ড অ্যাক্ট নিয়েও সরব হয়েছে কংগ্রেস। সুপ্রিম কোর্ট এ ব্যাপারে জোর জবরদস্তি করে কোনও ব্যবস্থা না নেওয়ার কথা জানিয়েছে।

English summary
Supreme Court says no coercive action against TV anchor on Rahul Gandhi’s remark distorted
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X