• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘জম্মু-কাশ্মীরে নাবালক আটকের বিষয়ে ভুল তথ্য ছড়ানো হচ্ছে’, সুপ্রিম কোর্ট

  • |

চলতি বছরের ৫ই আগস্ট বিজেপি শাসিত কেন্দ্র সরকারের দ্বারা সংবিধানের ৩৭০ বাতিলের পর নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে জম্মু-কাশ্মীর। জম্মু-কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা খর্বকারী সংবিধানের ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদে রাস্তায় নামে উপত্যকার হাজার হাজার বিক্ষুব্ধ মানুষ। কিন্তু তারপরই বিভিন্ন মহল থেকে শোনা যায় প্রতিবাদ ঠেকাতে প্রাপ্ত বয়স্কদের পাশাপাশি জম্মু-কাশ্মীরে নাবালকদের আটক করছে পুলিশ।

‘জম্মু-কাশ্মীরে নাবালক আটকের বিষয়ে ভুল তথ্য ছড়ানো হচ্ছে’, সুপ্রিম কোর্ট


কিন্তু শুক্রবার জম্মু এবং কাশ্মীর হাইকোর্টের কিশোর ন্যায়বিচার কমিটির রিপোর্ট পাওয়ার পর দেশের সর্বোচ্চ ন্যায়লয় জানিয়ে দেয় ওই ঘটনার পর কোনও নাবালক বা শিশুদের আটক করা হচ্ছে না। ওই কমিটির প্রতিবেদন খতিয়ে পড়ার পরে শীর্ষ আদালত জানায় জম্মু ও কাশ্মীর হাইকোর্টের চার বিচারক সমস্ত কারাগার পরিদর্শন করেছেন এবং সেখানে অবৈধভাবে কোনও নাবালিকাকে আটক করে রাখার খবর মেলেনি। এই ক্ষেত্রে উদ্দেশ্য প্রণোদিত ভাবে 'ভুল তথ্য ছড়িয়ে দেওয়া হচ্ছে’ বলেও মনে করে সুপ্রিম কোর্ট।

৩৭০ ধারা বাতিলের আগে আগস্টের চার তারিখ থেকে পরবর্তী সময়ে জম্মু-কাশ্মীরে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার জন্য প্রচুর বিচ্ছিন্নতাবাদী নেতা-কর্মী ছাড়াও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী সহ মোট ৫১৬১ জনকে আটক করা হয় বলে জানা যাচ্ছে।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে বাংলার জেলায় জেলায় বিক্ষোভনাগরিকত্ব আইনের প্রতিবাদে বাংলার জেলায় জেলায় বিক্ষোভ

English summary
supreme court says misinformation about minor detention being spread in jammu and kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X