• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোরাটোরিয়াম মামলায় কেন্দ্রের প্রস্তাবে সন্তুষ্ট নয় সুপ্রিম কোর্ট, ১৩ অক্টোবর ফের শুনানি

করোনা সংক্রমণের কারণে লকডাউন ঘোষণা করেছিল মোদী সরকার। সেসময় বন্ধ রাখা হয়েছিল গাড়ি, বাড়ি এবং ব্যাবসায়ী ক্ষেত্রে নেওয়া ঋণের ইএমআই সাময়িক ভাবে মাফ করা হয়েছিল। তার পরে যে বিপুল পরিমাণ সুদের বোঝা গ্রাহকদের উপরে চেপেছে তা মাফ করার আবেদন জানিয়ে আদালতে মামলা। সেই মামলায় কেন্দ্রের তরফে জানানো হয়েছিল ২ কোটি টাকা পর্যন্ত সুদ মাফ করা যেতে পারে। কিন্তু আদালতে দেওয়া বিস্তারিত বিবরণে সন্তোষ প্রকাশ করেনি শীর্ষ আদালত। ১৩ অক্টোবর পরবর্তী শুনানির দিন জানিয়ে যব তথ্য হলফ নামা দিয়ে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

মোরাটোরিয়াম মামলা

মোরাটোরিয়াম মামলা

মোরাটোরিয়ামে সুদ মাফের জন্য আদালতের দ্বারস্থ হয়েছিলেন গ্রাহকরা। ইএমআই পিছিয়ে দেওয়ায় যে বিপুল পরিমান সুদের বোঝা তাঁদের মাথায় এসে পড়েছে। এই সুদের হাত থেকে বাচতে সুদ মাফের আবেদন জানিয়েছিলেন তাঁরা।

২ কোটি টাকা পর্যন্ত সুদ মাথ

২ কোটি টাকা পর্যন্ত সুদ মাথ

কেন্দ্রের পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয় ২ কোটি টাকা পর্যন্ত সুদ মাফ করতে রাজি আছেন তাঁরা। যারা স্বল্প অঙ্কেরঋণ নিয়েছেন তাঁদেরই এই সুবিধা দেবেন বলে জানানো হয়েছিল কেন্দ্রের তরফে। সোমবার সেই মামলার শুনানিতে আইনজীবী কপিল সিবল জানান কেন্দ্র যে প্রস্তাব দিয়েছে তাতে স্পষ্ট করে কিছু লেখা হয়নি। কাজেই এর উপর আস্থা করা যায় না।

১৩ তারিখ পরবর্তী শুনানি

১৩ তারিখ পরবর্তী শুনানি

১৩ অক্টোবর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। তার আগে সুদ মকুবের বিস্তারিত বিবরণ হলফনামা দিয়ে আদালতে জানাতে হবে কেন্দ্রকে। সুপ্রিম কোর্টের তিন বিচারপতির বেঞ্চ স্পষ্ট ভাবে জানিয়েছেন, আজ যে হলফনামা কেন্দ্রের তরফে দেওয়া হয়েছে তাতে সুদ মকুবের স্পষ্টতা প্রকাশ পায়নি। তাই স্পষ্ট করে জানাতে হবে এই তথ্য।

সংকটে গ্রাহকরা

সংকটে গ্রাহকরা

করোনা লকডাউনের পর্যায়ে যাঁরা মনোটোরিয়ামের পথে হেঁটেছিলেন, তাতে বিপুল সুদের বোঝা চাপতে শুরু করেছে তাঁদের হাতে। যার জেরে অত্যন্ত সংকটজনক পরিস্থিতিতে পড়েছেন ক্ষুদ্র ও মাঝারি ঋণের গ্রাহকরা।

উত্তর ২৪ পরগনা : মণীশ হত্যায় পুলিশের ভূমিকা সন্দেহজনক : কৈলাস বিজয়বর্গীয়

ফের জঙ্গি হামলায় কেঁপে উঠল কাশ্মীর, শহিদ দুই সিআরপিএফ জওয়ান

English summary
Supreme court says center failed to interest waiving plan file all affidavit before 13th september
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X