• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইডির গ্রেফতারি এড়ানো গেল না, শীর্ষ আদালতে খারিজ চিদাম্বরমের জামিনের আর্জি

আর বোধ হয় এড়ােত পারলেন না ইডির গ্রেফতারি। সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল আইএনএক্স মিডিয়া মামলার অন্যতম অভিযুক্ত পি চিদাম্বরমের অন্তর্বর্তী জামিনের আর্জি। এদিন সুপ্রিম কোর্ট জানিেয় দিয়েছে, ইডির সংগৃহীত তথ্য আদালতে পেশ করতে হবে না চিদাম্বরমকে। এবং ইডিরও চিদাম্বরমকে প্রশ্ন করার যাবতীয় তথ্য আদালতে পেশ করতে হবে না বলে জানিয়ে দিয়েছে।

আগাম জামিনের আবেদন খারিজ

আগাম জামিনের আবেদন খারিজ

গত কয়েকদিন ধরেই ইডির গ্রেফতারি এড়াতে প্রাণপন চেষ্টা করে চলেছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরম। আদালত তাঁর আবেদন শুনে রক্ষা কবচ দিয়েছিল বটে। কিন্তু তা বেশিদিন স্থায়ী হল না। বুহস্পতিবারবার ফের মামলার শুনানি ছিল। তাতে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে আগাম জামিন দেওয়ার মতো মামলা এটি নয়। কাজেই এই মামলা আগাম জামিন বা অন্তর্বর্তী জামিন দেওয়া যাবে না।

সিবিআই হেফাজতে চিদাম্বরম

সিবিআই হেফাজতে চিদাম্বরম

আইএনআক্স মিডিয়া দুর্নীিত মামলায় সিবিআই হেফাজতে রয়েছেন চিদাম্বরম। হেফাজতে নিয়ে দফায় দফায় তাঁকে জেরা করা হচ্ছে। গত ২১ অগস্ট গ্রেফতার করা হয় চিদাম্বরমকে তারপর থেকে সিবিআইয়ের সদর দফতরে একটি গেস্ট হাউসে রেখে তাঁকে জেরা করা হচ্ছে। জেল হেফাজত হবে জেনেই চিদাম্বরমে আইনজীবী শীর্ষ আদালতে আবেদন জানিয়েছিলেন। তাঁকে তিহার জেলে না রেখে গৃহবন্দি করে রাখা হোক। কিন্তু সুপ্রিম কোর্ট সেই আবেদন খারিজ করে দেয়।

আইএনএক্স মিডিয়া মামলায় গ্রেফতার করতে চায় ইডি

আইএনএক্স মিডিয়া মামলায় গ্রেফতার করতে চায় ইডি

আইএনএক্স মিডিয়া মামলায় আর্থিক তছরূপের অভিযোগে চিদাম্বরমের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইডি। বেশ কয়েকবার তাঁর বাড়িতে হানাও দিয়েছেন ইডির আধিকারিকরা। এমনকী চিদাম্বরমকেও এই নিয়ে একাধিকবার জেরা করা হয়েছে তাঁর বাড়িতে। কিন্তু এবার হেফাজতে নিয়ে তাঁকে জেরা করতে চায় ইডি। যদিও চিদাম্বরমের দাবি তিনি ইডিকে যাবতীয় তথ্য দিয়েছেন। জানিয়ে দিয়েছে বিদেশে তাঁর কোনও অ্যাকাউন্ট নেই।

আপাতত সিবিআই হেফাজতে থাকলেও সুপ্রিম কোর্ট রক্ষা কবচ তুলে নেওয়ায়, আবারও গ্রেফতারির মুখে পড়তে পারেন তিনি। ইডির পক্ষেও আর তাঁকে গ্রেফতারিতে কোনও বাঁধা থাকল না।

[আরও পড়ুন: দিলীপ ঘোষকে ফোন মহুয়া মৈত্রের! 'গেরুয়া ময়দানে' কী চলছে জানালেন বিজেপির রাজ্যসভাপতি]

[আরও পড়ুন: এবার পরমাণু জ্বালানি ভারতেই তৈরি হবে! পাকিস্তানকে চমকে মোদীর রাশিয়া সফরে নতুন 'পাওনা']

English summary
Supreme Court rejected anticipatory bail to ex-minister in the Enforcement Directorate case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X