• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ পুড়ল মমতার, সুপ্রিম কোর্টে খারিজ ৬ রাজ্যের নিট ও জেইই পরীক্ষা বাতিলের আর্জি

ছাত্র স্বার্থ রক্ষার লড়াইয়ের শেষ ঘুঁটিতেও মাত মমতা। সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল সর্ব ভারতীয় নিট, জেইই পরীক্ষা বাতিলের ৬ রাজ্যের আবেদন। মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে অবিজেপি ৬ রাজ্য সুপ্রিম কোর্টের দরজায় কড়া নেড়েছিলেন। কিন্তু তাতে কোনও কোনও কাজ হল না। শীর্ষ আদালত আজ সপাটে খারিজ করে দেন তাঁদের আবেদন।

সুপ্রিম কোর্টে খারিজ আবেদন

সুপ্রিম কোর্টে খারিজ আবেদন

সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল জিইই ও নিট পরীক্ষা বাতিলের দাবিতে করা ৬ অবিজেপি রাজ্যের আবেদন। শুক্রবার শীর্ষ আদালত জানায় ১৭ অক্টোবরের পরীক্ষা নির্ধারিত সময়েই হবে। যদি গত পরীক্ষা গুলিেত প্রায় আড়াই লক্ষের বেশি ছাত্র ছাত্রী বসেনি। ১ থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে জেইই পরীক্ষা আর নিট পরীক্ষা হবে ১৩ সেপ্টেম্বর। বিচারপতি অশোক ভূষণ, বিচারপতি বিআর গভাই এবং বিচারপতি কৃষ্ণ মুরারির নেতৃত্বাধীন বেঞ্চ এই রায় দিয়েেছ।

ছাত্র স্বার্থ রক্ষা হল না মমতা

ছাত্র স্বার্থ রক্ষা হল না মমতা

ছাত্র স্বার্থ রক্ষায় মোদী সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নিট জেইই পরীক্ষা বাতিলের জন্য শীর্ষ আদালতে কড়া নেড়েছিল ৬ অবিজেপি রাজ্য। মূলত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শেই এই সিদ্ধান্ত নিয়েছিল অবিবেজি ৬ রাজ্য পাঞ্জাব, মহারাষ্ট্র, রাজস্থান,ঝাড়খণ্ড এবং ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ। ছাত্র স্বার্থ রক্ষাই ছিল তাঁদের মূল উদ্দেশ্য। এই নিয়ে রাজ্য আন্দোলনও শুরু করেছিলন মমতা।

পরীক্ষা নিয়ে অসন্তোষ

পরীক্ষা নিয়ে অসন্তোষ

এদিকে করোনা পরিস্থিতিতে ছাত্রছাত্রীরা সংক্রামিত হতে পারে জেেনও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। এর প্রতিবাদে শুক্রবার কলকাতার রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয় ছাত্রছাত্রীরা। একাধিক রাজ্যে ছাত্রছাত্রীরা মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীকে পরীক্ষা না নেওয়ার জন্য অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন।

করোনা পরিস্থিতিতে পরীক্ষার বিরোধিতা

করোনা পরিস্থিতিতে পরীক্ষার বিরোধিতা

পরীক্ষার থেকে জীবন অনেক দামি। এমন দাবি করেই মোদী সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে আক্রমণে শান দিয়েছিলেন বিরোধীরা। এই সুযোগে ফের বিরোধী ঐক্য জোট বাঁধতে শুরু করেছিল। সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অবিজেপি দল গুলি জোট বেঁধে ময়দানে নেমেছিলেন।

গণতন্ত্র বাঁচাও,বাংলা বাঁচাও কর্মসূচিতে দিলীপ ঘোষ

আলুর দামে রাশ টানতে উদ্যোগ মুখ্যমন্ত্রীর, ভিনরাজ্যে পাচার রুখতে বেঁধে দিলেন দাম

English summary
Supreme Court reject 6 state appeal to cancel JEE, NEET examination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X