সুপ্রিম কোর্টে এই কারণে ভর্ৎসিত আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

সুপ্রিম কোর্টে ভর্ৎসিত হলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বিমল গুরুংকে নিয়ে শুনানি চলাকালীন বারবার বাধা দেওয়ার অভিযোগেই তাঁকে ভর্ৎসনা করেন বিচারপতি একে সিকরি।

 সুপ্রিম কোর্টে এই কারণে ভর্ৎসিত আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়

সুপ্রিমকোর্টে শুনানি চলছিল বিমল গুরুংকে নিয়ে। তাঁর আইনজীবী পিএস পাটোয়ালিয়া ছিলেন গুরুং-এর আইনজীবী। তিনি গুরুং-এর হয়ে সওয়াল করার সময় আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বারবার বাধা দিতে থাকেন বলে অভিযোগ। সূত্রের খবর, এই সময় বিচারপতি সিকরি বলেন, এই ভাবে আদালতে শুনানি চলতে পারে না। শুনানি চলাকালীন আপনি বাধা দিতে পারেন না। আগেও তাঁকে সতর্ক করা হয়েছে বলে, জানিয়েদেন বিচারপতি।

৩০ নভেম্বর বিমল গুরুংকে শুনানি ছিল সুপ্রিম কোর্টে। আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না বলে বিমল গুরুংকে জানিয়ে দিয়েছিল সর্বোচ্চ আদালত।

২০ নভেম্বর সর্বোচ্চ আদালত জানায়, পশ্চিমবঙ্গ সরকার বিমল গুরুংকে গ্রেফতার করতে পারবে না। ২৪ নভেম্বর এই আদেশের বিরুদ্ধে ফের আবেদন করে পশ্চিমবঙ্গ সরকার। আদেশ পর্যালোচনায় রাজি হয় আদালত। কেননা সরকার জানায়, বিমল গুরুং-এর বিরুদ্ধে খুন, হাঙ্গামা-সহ ৭৭টির বেশি কেস রয়েছে। রাজ্যের পক্ষের আইনজীবী ছিলেন অভিষেক মনু সিংভি।

৩০ নভেম্বর সুপ্রিম কোর্ট গুরুং-এর আইনজীবী জানান, বিমল গুরুং-এর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আত্মসমর্পণ করলে তাঁকে গ্রেফতার করা হবে। ফলে আলাদা রাজ্যের দাবিতে আন্দোলন বাধাপ্রাপ্ত হবে।

English summary
Supreme Court rebuke Kalyan Banerjee in the Bimal Gurung hearing case. It is alleged that Kalyan Banerjee repeatedly protested the counsel of Bimal Gurung.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.