• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা চিকিৎসায় বেসরকারি হাসপাতালগুলির বিল করা নিয়ে কেন্দ্রকে প্রশ্নবাণ সুপ্রিমকোর্টের

করোনা সংক্রমণে জেরবার হয়ে গিয়েছে গোটা দেশ। এই আবহে প্রতিদিন নতুন করে করোনা সংক্রমিতের নতুন কেসের রেকর্ড তৈরি হচ্ছে দেশে। এই অবস্থায় আয়ুষ্মান ভারত প্রকল্পে ধার্য খরচ মেনেই কি বিল করছে বেসরকারি হাসপাতাল? এদিন কেন্দ্রকে এই প্রশ্নই করা হল সুপ্রিমকোর্টের তরফে। বেসরকারি হাসপাতালগুলির একটি সংগঠন এবং কেন্দ্রের কাছ থেকে দুই সপ্তাহের মধ্যে জবাব তলব করল সুপ্রিম কোর্ট।

করোনা রোগীদের চিকিৎসায় কত বিল বেসরকারি হাসপাতালের

করোনা রোগীদের চিকিৎসায় কত বিল বেসরকারি হাসপাতালের

করোনা রোগীদের চিকিৎসায় কম অঙ্কের টাকার বিল করুক বেসরকারি হাসপাতালগুলো, এই মর্মে আবেদন জমা পড়ে আদালতে, সেই আবেদনের পরিপ্রেক্ষিতেই শুক্রবার ওই পদক্ষেপ করল দেশের সর্বোচ্চ আদালত।

২০১৭ সালে শুরু হয় আয়ুষ্মান ভারত প্রকল্প

২০১৭ সালে শুরু হয় আয়ুষ্মান ভারত প্রকল্প

২০১৭ সালে এই আয়ুষ্মান ভারত প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময় প্রধানমন্ত্রী বলেছিলেন যে, সরকারের সাশ্রয়ী মূল্যের এই বীমা প্রকল্পের ফলে লাভবান হবেন দেশের মানুষ। সরকারের সেই ঘোষণার কথা মনে রেখেই এবার দেশের শীর্ষ আদালত এই প্রশ্ন তোলে।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৫১ জন

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৫১ জন

এদিকে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৫১ জন। যা এখনও পর্যন্ত একদিনে সংক্রমণের হারে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৭৩ জনের। যা নিয়ে দেশে মোট মৃত্যু সংখ্যা দাঁড়াল ৬৩৪৮ -এ। দেশে মোট করোনা কেস ছাড়িয়ে গিয়েছে ২ লক্ষ ২৬ হাজারের গণ্ডি।

দেশে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে

দেশে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে

দেশে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। এখনও পর্যন্ত ৭৭ হাজার ৭৯৩০ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় শুধু এরাজ্যেই নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ হাজার জন। তারপরই রয়েছে তামিলনাড়ু। এখানে করোনা আক্রান্ত ২৭ হাজার ২৫৬ জন। গত তিনদিনে এখানে একসঙ্গে হাজারেরও বেশি মানুষের শরীরে করোনা পজিটিভ মিলেছে। পশ্চিমবঙ্গে মোট করোনা কেসের সংখ্যা ৬৮৭৮টি। মৃত ৩৫৫।

হাসপাতালে বেডের চাহিদাও বাড়ছে

হাসপাতালে বেডের চাহিদাও বাড়ছে

আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি হাসপাতালে বেডের চাহিদাও বাড়ছে। বাড়ছে ভেন্টিলেটরের চাহিদাও। সব হাসপাতালেই ভেন্টিলেটর না থাকায় অনেকক্ষেত্রে বার বার রোগীকে স্থানান্তর করা হচ্ছে। যাতে অন্যান্যদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যাচ্ছে। এই পরিস্থিতিতে প্রথম পর্যায়ে ১০০টি ভেন্টিলেটর ভারতকে দিচ্ছে আমেরিকা। যা আগামী সপ্তাহের মধ্যেই দেশে চলে আসবে।

বসিরহাটে নদী বাঁধ পরিদর্শনে রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী

চিনকে লাদাখ নিয়ে জবাব দিতে তৈরি ভারত! শনিবারের বৈঠকে কে করবেন ভারতের প্রতিনিধিত্ব? জানুন বিস্তারিত

English summary
supreme court questions central government about coronavirus billing in private hospitals according to ayushman bharat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X