• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত ভূষণের সাময়িক রেহাই, আদালত অবমাননার মামলার শুনানি পিছোল

আদালত অবমাননার অভিযোগ আইনজীবী প্রশান্ত ভূষণের বিরুদ্ধে। ২০০৯ সালের সেই মামলা নিয়ে সাময়িক রেহাই পেলেন প্রশান্ত ভূষণ। মামলার শুনানি ১০ সেপ্টেম্বর পর্যন্ত পিছল। বিচারপতি অরুণ মিশ্রের বেঞ্চ এই রায় দিয়েছে। আদালত অবমাননার অভিযোগ উঠলেই প্রধান বিচারপতির কাছে ক্ষমা চাইতে অস্বীকার করেছেন তিনি।

আদালত অবমাননার অভিযোগ

আদালত অবমাননার অভিযোগ

২০০৯ সালে আউনজীবী এবং সমাজকর্মী প্রশান্ত ভূষণের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ ওঠে। আজ সেই মামলার শুনানি ছিল। যদিও সরকার পক্ষের আইনজীবী প্রশান্ত ভূষণকে সতর্ক করে মামলা থেকে অব্যহতি দেওয়ার কথা বলেন। কিন্তু তাতে রাজি হয় শীর্ষ আদালত।

পিছোল শুনানি

পিছোল শুনানি

আপাতত আদালত অবমাননার মামলা থেকে সাময়িক রেহাই পেয়েছেন প্রশান্ত ভূষণ। ২০০৯ সালের সেই মামলার শুনানি ১০ সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দিয়েছে শীর্ষ আদালতের বিচারপতি অরুণ মিশ্রের বেঞ্চ। যদিও সরকার পক্ষের আইনজীবী তাঁকে সতর্ক করে মামলা থেকে অব্যহতি দেওয়ার কথা বলেেছন।

ক্ষমা চাইতে নারাজ প্রশান্ত ভূষণ

ক্ষমা চাইতে নারাজ প্রশান্ত ভূষণ

আদালত অবমাননার অভিযোগ অস্বীকার করে প্রশান্ত ভূষণ জানিয়েছেন কোনও ভাবেই তিনি প্রধান বিচারপতির কাছে ক্ষমা চাইবেন না। তাতে আরও রুষ্ট হয়েছে আদালত। প্রশান্ত ভূষণ ওদ্ধত্য দেখাচ্ছেন বলে অভিযোগ করা হয়েছে। আদালত অবমাননায় যতটা নমনীয় হওয়া উচিত ততটা হচ্ছেন না তিনি। তাতে অসন্তোষ প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।

অপরাধ মানতে নারাজ

অপরাধ মানতে নারাজ

নিজের অপরাধ মানতে নারাজ প্রশান্ত ভূষণ। যদি কেউ নিজেকে অপরাধী মনে না করে তাহলে তাঁকে সতর্ক করার কোনও অর্থই হয় না বলে পর্যবেক্ষণে জানিয়েছেন বিচারপতি অরুণ মিশ্র। একটা সাধারণ মামলাকে অকারণে টুইট করে রং চড়াচ্ছেন প্রশান্ত ভূষণ। পাল্টা এমনই অভিযোগ করেছেন বিচারপতি।

নভেম্বর পর্যন্ত কোভিড স্বাস্থ্যবিমার মেয়াদ বাড়ালেন মমতা

শুভেন্দু নিয়ে জল্পনার পারদ চড়ছে, এবার ছেলেকে নিয়ে মুখ খুললেন খোদ শিশির অধিকারী

English summary
Supreme Court Prashant Bhushan case defers to septembar 10
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X