• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবশেষে রথের চাকা গড়াতে চলেছে, শর্ত সাপেক্ষে পুরীর রথযাত্রার অনুমতি সুপ্রিম কোর্টের

Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতে রথযাত্রা বাতিল হতে বসেছিল। অবশেষে সুপ্রিম কোর্টে পুনর্বিবেচনা আর্জি করা হয়। সেই মামলাতেই শেষ মুহূর্তে শর্ত সাপেক্ষে পুরীর রথ যাত্রার অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট। কেন্দ্রের তরফেও কোনও আপত্তি জানানো হয়নি। সবরকম স্বাস্থ্যবিধির নির্দেশ মেনে কেন্দ্র এবং রাজ্যের সঙ্গে সমন্বয় রখেই রথ যাত্রা করতে পারবেন মন্দির কমিটি। সংশোধনীতে এমনই জানিয়েছে সু্প্রিম কোর্ট।

পুরীর রথযাত্রার অনুমতি

পুরীর রথযাত্রার অনুমতি

রথযাত্রার আগের দিন রথ যাত্রা নিয়ে রায় সংশোধন করল সুপ্রিম কোর্ট। শর্ত সাপেক্ষে রথ যাত্রার অনুমতি দিল শীর্ষ আদালত। তবে করোনা পরিস্থিতিতে সবরকম স্বাস্থ্য বিধি মানতে হবে এবং কেন্দ্র ও রাজ্যে সরকারের সঙ্গে সমন্বয় বজায় রেখে তবেই রথযাত্রা করতে পারবে মন্দির কমিটি এমনই নির্দেশে জানানো হয়েছে। রথ যাত্রা নিয়ে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির বেঞ্চে শুনানি হয় আজ।

ভক্ত সমাগম ছাড়া রথ যাত্রা

ভক্ত সমাগম ছাড়া রথ যাত্রা

রথ যাত্রার সংশোধনী রায় নিয়ে আবেদনের শুনানিতে কেন্দ্রের মতামত চাওয়া হয়েছিল। তাতে কেন্দ্রের তরফে জানানো হয় জনসমাগম ছাড়া রথযাত্রায় কোনও আপত্তি নেই। তার পরেই রথ যাত্রা নিয়ে সংশোধনী রায় দেয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ। তবে সাধারণ মানুষে স্বাস্থ্যের সঙ্গে কোনও রকম সমঝোতা করা যাবে না বলে জানিয়েছেন সলিসিটর জেনারেল তুষার মেহতে।

কেন্দ্রের বক্তব্য

কেন্দ্রের বক্তব্য

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রথযাত্রার জন্য প্রয়োজনে আগামিকাল পুরীতে কার্ফু জারি করা হবে। করোনা উপসর্গ নেই এমন সেবায়েত এবং পুরোহিতরা অংশ নেবেন। রথযাত্রা যাবতীয় আচার অনুষ্ঠান লাইভ সম্প্রচার করা হবে ভক্তদের জন্য। কাল রথ না হলে ১২ বছর আর রথ যাত্রা করা যাবে না। এমনই রীতি রয়েছে পুরীর মন্দিরে। তারপরেই নাকি সিদ্ধান্ত বদল করে সুপ্রিম কোর্ট।

রথ যাত্রায় না

রথ যাত্রায় না

এদিকে আগামি কাল রাজ্যে ইস্কন এবং মাহেশের রথ যাত্রা হচ্ছে না। ডিজিটান পরিষেবার মাধ্যমে রথ যাত্রা করবে বাংলার ইস্কন কর্তৃপক্ষ। মাহেশের রথ এবং রথের মেলা হচ্ছে না বলে আগেই জানিয়ে দেওয়া হয়েছে। তবে পুরীর রথ যাত্রা নিয়ে সুপ্রিম কোর্টের নয়া সিদ্ধান্তের পর কী হবে পরিস্থিতি সেটাই এখন দেখার।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

ভারতকে চটানোর ফল ভোগ চিনের! আরও ৫০০০ কোটির প্রোজেক্ট ফস্কাল বেজিংয়ের হাত থেকেভারতকে চটানোর ফল ভোগ চিনের! আরও ৫০০০ কোটির প্রোজেক্ট ফস্কাল বেজিংয়ের হাত থেকে

English summary
Supreme Court permitted Jagannath Ratha Yatra tomorrow with some restrictions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X