• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশ নিয়ে জোড়া ফলার সামনে কংগ্রেস, বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ নিয়ে জল্পনা তুঙ্গে

মধ্যপ্রদেশ বিধানসভায় কংগ্রেসের শক্তি পরীক্ষা নিয়ে সর্বোচ্চ আদালতে বিজেপির আবেদনের শুনানি হবে মঙ্গলবার। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি হেমন্ত গুপ্তার দুই সদস্যের বেঞ্চে এই শুনানি হবে। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান এই আবেদন দাখিল করেছিলেন। আবেদনে বলা হয়েছে, সর্বোচ্চ আদালত যেন স্পিকারকে নির্দেশ দেয় ফ্লোর টেস্টের জন্য। যা কিনা ২৬ মার্চ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

১৬ মার্চ বিজেপির আবেদন

১৬ মার্চ বিজেপির আবেদন

মধ্যপ্রদেশে ফ্লোর টেস্ট নিয়ে ১৬ মার্চ বিজেপির তরফে সর্বোচ্চ আদালতে আবেদন জানানো হয়। প্রসঙ্গত জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বিজেপিতে যোগদান এবং বেশ কয়েকজন কংগ্রেস বিধায়কের ইস্তফার জেরে সংকটে পড়ে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার। বিজেপির দাবি কংগ্রেস বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে।

সাংবিধানিক বিধি লঙ্ঘন করেছেন স্পিকার ও মুখ্যমন্ত্রী

সাংবিধানিক বিধি লঙ্ঘন করেছেন স্পিকার ও মুখ্যমন্ত্রী

বিজেপির তরফে সর্বোচ্চ আদালতে অভিযোগ করা হয়েছে বিধানসভার স্পিকার এবং মুখ্যমন্ত্রী সাংবিধানিক বিধি লঙ্ঘন করেছেন। রাজ্যপালের ১৪ মার্চের নির্দেশও অমান্য করা হয়েছে বলে অভিযোগ বিজেপির। রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে ১৬ মার্চ সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের নির্দেশ দিয়েছিলেন।

করোনার দোহাই দিয়ে পিছিয়ে দেওয়া হয় অধিবেশন

করোনার দোহাই দিয়ে পিছিয়ে দেওয়া হয় অধিবেশন

১৬ মার্চ মধ্যপ্রদেশ বিধানসভার অধিবেশ বসে। কিন্তু করোনা ভাইরাসের দোহাই দিয়ে বাজেট অধিবেশন ২৬ মার্চ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়।

রাজ্যপালের নির্দেশ

রাজ্যপালের নির্দেশ

অন্যদিকে মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজি ট্যান্ডন মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে ১৭ মার্চ বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের নির্দেশ দিয়েছেন।

English summary
Supreme Court on Monday will hear petition filed by BJP on floor test in Madhya Pradesh Assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X