সুপ্রিম কোর্টের বিচারপতিদের বিদ্রোহ নিয়ে মুখ খুললেন আন্না হাজারে

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রশাসনিক অচলাবস্থা সহ প্রধান বিচারপতির কার্যপ্রক্রিয়া নিয়ে একাধিক অভিযোগ করে শুক্রবার সাংবাদিক সম্মেলন করেন সুপ্রিম কোর্টের চার বিচারপতি। এর আগে কখনও প্রকাশ্যে সুপ্রিম কোর্টের ভিতরের তথ্য বাইরে আসেনি। কেউ সাংবাদিক সম্মেলন করেননি। যার ফলে ঐতিহাসিক এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। এই ঘটনায় সারা দেশে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। ঘটনায় মুখ খুলেছেন সমাজসেবী আন্না হাজারেও।

প্রশাসনিক অচলাবস্থা সহ প্রধান বিচারপতির কার্যপ্রক্রিয়া নিয়ে একাধিক অভিযোগ করে শুক্রবার সাংবাদিক সম্মেলন করেন সুপ্রিম কোর্টের চার বিচারপতি। এর আগে কখনও প্রকাশ্যে সুপ্রিম কোর্টের ভিতরের তথ্য বাইরে আসেনি। কেউ সাংবাদিক সম্মেলন করেননি। যার ফলে ঐতিহাসিক এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। এই ঘটনায় সারা দেশে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। ঘটনায় মুখ খুলেছেন সমাজসেবী আন্না হাজারেও। আন্না সুপ্রিম কোর্টের চার বিদ্রোহী বিচারপতিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। এই ঘটনায় সামনে এসেছে, সরকারের সঙ্গে বিচারপতিদের একাংশের আঁতাত রয়েছে। এমনটাই সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন আন্না। এই আঁতাতকে অশুভ বলেই ব্যাখ্যা করেছেন আন্না। এটা গণতন্ত্রের পক্ষে বিপদের বলে ব্যাখ্যা তাঁর। ঘটনার তদন্তও দাবি করেছেন তিনি। মুখ্য বিচারপতি দীপক মিশ্র ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের এই বিষয়ে কৈফিয়ত দেওয়া উচিত বলে মনে করছেন তিনি। শুক্রবার সুপ্রিম কোর্টের চার বিচারপতি ক্যুরিয়েন জোসেফ, জে চেলারামেশ্বর, রঞ্জন গগৈ ও মদন লোকুর মুখ্য বিচারপতি দীপক মিশ্রর বিরুদ্ধে অস্বচ্ছ্বতার অভিযোগ করেন। এছাড়া সুপ্রিম কোর্টের পরিচালন ব্যবস্থায় গণতন্ত্র নেই বলে দাবি করেন। গণতন্ত্রের স্বার্থে এই অবস্থা বন্ধ করার আবেদন করে সাংবাদিক বৈঠকে সরব হন চার বিচারপতি।

আন্না সুপ্রিম কোর্টের চার বিদ্রোহী বিচারপতিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। এই ঘটনায় সামনে এসেছে, সরকারের সঙ্গে বিচারপতিদের একাংশের আঁতাত রয়েছে। এমনটাই সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন আন্না।

এই আঁতাতকে অশুভ বলেই ব্যাখ্যা করেছেন আন্না। এটা গণতন্ত্রের পক্ষে বিপদের বলে ব্যাখ্যা তাঁর। ঘটনার তদন্তও দাবি করেছেন তিনি। মুখ্য বিচারপতি দীপক মিশ্র ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের এই বিষয়ে কৈফিয়ত দেওয়া উচিত বলে মনে করছেন তিনি।

শুক্রবার সুপ্রিম কোর্টের চার বিচারপতি ক্যুরিয়েন জোসেফ, জে চেলারামেশ্বর, রঞ্জন গগৈ ও মদন লোকুর মুখ্য বিচারপতি দীপক মিশ্রর বিরুদ্ধে অস্বচ্ছ্বতার অভিযোগ করেন। এছাড়া সুপ্রিম কোর্টের পরিচালন ব্যবস্থায় গণতন্ত্র নেই বলে দাবি করেন। গণতন্ত্রের স্বার্থে এই অবস্থা বন্ধ করার আবেদন করে সাংবাদিক বৈঠকে সরব হন চার বিচারপতি।

English summary
Supreme Court judges' comments expose unholy nexus, says social activist Anna Hazare

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.