• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থার্ড ওয়েভের ভ্রুকুটি, অক্সিজেন সংকট মোকাবিলায় কেন্দ্রকে কী নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

Google Oneindia Bengali News

সেকেন্ড ওয়েভই সামাল দেওয়া যাচ্ছে না। তার উপরে আবার থার্ড ওয়েভের ভ্রুকুটি। কী ভাবে কাজ করবে কেন্দ্র তাই নিয়ে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। থার্ড ওয়েভের মোকাবিলায় অবিলম্বে সব রাজ্যে অক্সিজেন সরবরাহ স্বাভাবিক করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রথম দুই ধাক্কার থেকে আরও ভয়াবহ হবে করোনা সংক্রমণ। তাই জানিয়েছেন বিশেষজ্ঞরা। জুন মাস নাগাদ ভারতে করোনার সেকেন্ড ওয়েভ আসবে বলে জানিয়েছেন গবেষকরা।

সেকেন্ড ওয়েভে বিপর্যস্ত দেশ

সেকেন্ড ওয়েভে বিপর্যস্ত দেশ

সেকেন্ড ওয়েভে বিপর্যস্ত দেশ। করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছে দেশে। তার সঙ্গে তীব্র অক্সিজেন সংকট। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মারা গিয়েছেন ৪ লক্ষেরও বেশি মানুষ। মৃত্যুতেও নতুন রেকর্ড গড়েছে ভারত। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি পার করে গিয়েছে । আরও খারাপের দিকে যেতে শুরু করেছে।

তীব্র অক্সিজেন সংকট দেশে

তীব্র অক্সিজেন সংকট দেশে

করোনা সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে তৈরি হয়েছে অক্সিজেন সংকট। দিল্লি, হরিয়ানা, তামিলনাড়ু, কর্নাটক সহ একাধিক রাজ্যে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন একের পর এক রোগী। বাইরের দেশ থেকে অক্সিজেন নিয়ে আসতে হচ্ছে ভারতকে। ইতিমধ্যেই এই নিেয় ভারতকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে একাধিক দেশ। রাশিয়া , আমেরিকা, ব্রিটেন সহ একাধিক দেশ অক্সিজেন এবং ওষুধ তৈরির কাঁচামাল পাঠাতে শুরু করেছে ভারতকে।

আসছে থার্ড ওয়েভ

আসছে থার্ড ওয়েভ

করোনা সংক্রমের সেকেন্ড ওয়েভের ধাক্কা সামলে ওঠার আগেই নাকি ভারতে আছড়ে পড়তে চলেছে থার্ড ওয়েভে। এইমসের িডরেক্টর এমনই আশঙ্কার কথা শুনিয়েছেন। তিনি বলেছেন মে মাসের ১৫ তারিখের পর থেকে জুন মাসের মধ্যে ভারতে আছড়ে পড়বে করোনার থার্ড ওয়েভ। সেই ওয়েভ আরও ভয়াবহ আকার নিতে চলেছে দেশে। শিশুদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি বলে জানা গিয়েছে।

অক্সিজেনের অভাবে মৃত্যু হতে দেব না, বড় বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর কাছে জোরালো আবেদন কেজরিওয়ালেরঅক্সিজেনের অভাবে মৃত্যু হতে দেব না, বড় বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর কাছে জোরালো আবেদন কেজরিওয়ালের

সতর্ক করল

সতর্ক করল

করোনা পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্র কেন আগে থেকে প্রস্তুত হয়নি এই নিয়ে ভর্ৎসনা করেছে সু্প্রিম কোর্ট। অক্সিজেনের অভাবে এভাবে মানুষের মৃত্যুকে কিছুতেই মেনে নেওয়া যায় না। করোনা পরিস্থিতি সামাল দিতে এবার আগে থেকেই যেন কেন্দ্র সতর্ক হয় তার নির্দেশিকা জারি করেছে সুপ্রিম কোর্ট। থার্ড ওয়েভ দেশে আছড়ে পড়ার আগে অক্সিজেন সংকট মোকাবিলার সবরকম প্রস্তুতি যেন কেন্দ্র আগে থেকে নিয়ে নেয়। সব রাজ্যে যেন পর্যাপ্ত অক্সিজেন থাকে তা সুশ্চিত করতে বলেছে সুপ্রিম কোর্ট।

Covid 19 Update : কলকাতা : নতুন করে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৭৩ জন

English summary
Supreme Court issued notice to Center for prepare Oxygen for third wave coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X