India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভোট মিটতেই জেগে উঠল লখিমপুর খেরি, সাক্ষীদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ সুপ্রিমকোর্টে

Google Oneindia Bengali News

লখিমপুর খেরিতেও বিপুল ভোটে জিতেছে বিজেপি। কাজেই তার পর খেকে সেখানকার কৃষক নেতারা শঙ্কায় দিন কাটাচ্ছেন। নিরাপত্তার অভাব অনুভব করছেন। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট লখিমপুর খেরির ঘটনার সাক্ষীদের নিরাপত্তা দেওয়ার জন্য উত্তর প্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছে।

ভোট মিটতেই জেগে উঠল লখিমপুর খেরি, সাক্ষীদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ সুপ্রিমকোর্টে

দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন যোগী। কিন্তু এখনও তিনি মুখ্যমন্ত্রী পদে শপথ নেননি। সেকারণে লখিমপুর খেরির অনেকেই আতঙ্কে রয়েছেন। তাঁদের উপর বিজেপির নেতাকর্মীদের রোষ পড়তে পারে। এরই মধ্যে লখিমপুর খেরি কাণ্ডের অন্যতম অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রর জামিন খারিজের আবেদন জানানো হয়েছিল শীর্ষ আদালতে। ,েই আবেদনের শুনানিতেই উত্তর প্রদেশ সরকারকে লখিমপুর খেরির ঘটনার সাক্ষীদের নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছে আদালত।

মামলাকারীদের হয়ে আদালতে সওয়ার করেছিলেন প্রশান্ত ভূষণ। তিনি দাবি করেন এর আগে এই ঘটনার এক সাক্ষীর উপর হামলা চালানো হয়েছে। সেসময় সেই সাক্ষীকে মারধর করে তারা নিশানা করে বলেছিল ফের ক্ষমতায় আসবে বিজেপি। তখন তোমাদের ভাল করে খেয়াল রাখব। রীতিমতো লখিমপুর খেরির সাক্ষীদের হুমকি দিয়েিছলেন তিনি। আদালতকে কথা জানিয়ে সওলা করেন প্রশান্ত ভূষণ।

ওয়ান র‍্যাঙ্ক-ওয়ান পেনশন সরকারের,নীতিগত সিদ্ধান্ত, জানাল সুপ্রিম কোর্ট ওয়ান র‍্যাঙ্ক-ওয়ান পেনশন সরকারের,নীতিগত সিদ্ধান্ত, জানাল সুপ্রিম কোর্ট

একদিকে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপির বিপুল ভোটে ফিরে আসা। লখিমপুর, হাথরাস থেকে শুরু করে সর্বত্রই বিজেপি বিপুল ভোটে জিতেছে সেকারণেই আরও আতঙ্কে রয়েছেন লখিমপুর ঘটনার সাক্ষীরা। তাঁদের উপর আক্রমণ আরও তীব্রতর হবে বলে মনে করা হচ্ছে। তার পরে আবার জামিনে মুক্ত রয়েছেন লখিমপুর খেরির ঘটনায় ন্যতম অভিযুক্ত আশিস মিশ্র জামিনে মুক্ত রয়েছেন তাই আরও শঙ্কায় প্রহর গুণছেন তাঁরা।

তারপরেই শীর্ষ আদালত তাঁদের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছে। এদিকে এখনও উত্তর প্রদেশের মন্ত্রিসভা গঠন নিয়ে সিদ্ধান্ত নিতে পারেনি মোদী-অমিত শাহরা। তাঁরা লাগাতার বৈঠক করে চলেছেন। ২০২৪-কে সামনে কেখে মন্ত্রিসভা গঠন করতে চাইছেন যোগী। সেকারণে দফায় দফায় মোদী-অমিত শাহ এবং জেপি নাড্ডার সঙ্গে বৈঠক চলছে দফায় দফায়।

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১

English summary
Supreme Court instruct to UP government to protect Lakhimpur Kheri witnesses
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X