• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেলবন্দিদের মুক্তির ‘সুপ্রিম’ নির্দেশ শীর্ষ আদালতের, করোনা রুখতে ঐতিহাসিক ঘোষণা

করোনাভাইরাসের আশঙ্কার মধ্যে সুপ্রিম কোর্ট জেল বন্দিদের জন্য ঐতিহাসিক রায় দিল। এদিন সুপ্রিম কোর্টে দেশের সমস্ত কারাগারকে সংক্রমণ মুক্ত করার নির্দেশ দিয়েছে। সেইসঙ্গে এক ঐতিহাসিক রায়ে জানিয়েছে, বিচারাধীন বন্দি ও সাজাপ্রাপ্ত বন্দিদের জামিন অথবা প্যারোলে মুক্তি দিতে হবে।

সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়

সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়

করোনা ভাইরাসের ব্যাপকতা আটকাতেই এই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। এক প্রতিবেদনে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট রাজ্যগুলিকে জানিয়েছে, বিচারের আওতায় থাকা বন্দিদের প্যারোলে বা জামিনে মুক্তি দিতে। এবং সাজাপ্রাপ্তদের যাঁদের শাস্তির মেয়াদ সাত বছরের কম, তাদেরও প্যারোল বা জামিনে মুক্তি দেওয়ার আদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

করোন ভাইরাস প্রাদুর্ভাব রুখতে রায়

করোন ভাইরাস প্রাদুর্ভাব রুখতে রায়

করোন ভাইরাস প্রাদুর্ভাব নিয়ে উদ্বেগের মধ্যে সুপ্রিম কোর্টের এই নির্দেশ বিশেষ তাৎপর্যপূর্ণ। বিভিন্ন রাজ্যের স্বরাষ্ট্র সচিবদের এই নির্দেশ দেওয়া হয়েছে। এই মর্মে রাজ্য আইনি পরিষেবা ঠিক রাখতে রাজ্যওয়াড়ি এক কমিটি গঠন করার কথা জানিয়েছে সুপ্রিম কোর্ট।

কমিটি গঠনের নির্দেশ সুপ্রিম কোর্টের

কমিটি গঠনের নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের নির্দেশ, স্বরাষ্ট্র সচিব, রাজ্যের আইনি পরিষেবা পর্যদের চেয়ারম্যান এবং কারা মহাপরিচালক সমন্বয়ে একটি কমিটি গঠন করতে হবে। সেই কমিটিই সিদ্ধান্ত নেবে কদিনের প্যারেল বা জামিন মঞ্জুর করা হবে বিচারাধীন বন্দি ও সাজাপ্রাপ্ত বন্দিদের জন্য।

রাজ্যে লকডাউনের মধ্যেই সুপ্রিম নির্দেশ

রাজ্যে লকডাউনের মধ্যেই সুপ্রিম নির্দেশ

রাজ্যে সোমবার থেকে লকডাউন শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে সবাই একজোট হয়ে লড়াই চালাচ্ছে। এখন লকডাউন ছাড়া করোনার প্রাদুর্ভাব রোখা সম্ভব নয়। তাই লকডাউন সফল করতে হবে। আর এরই মধ্যে সুপ্রিম কোর্টের পদক্ষেপও তাৎপর্যপূর্ণ।

English summary
Supreme Court has ordered states to release inmates on parole or bail to under trial and convicts who have been sentenced
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X