• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলেজের ফাইনাল পরীক্ষা কবে! অনিশ্চয়তা কাটাতে ১৪ অগাস্ট পর্যন্ত UGC-কে সময় দিল সুপ্রিম কোর্ট

করোনা ভাইরাসের কারণে কলেজের ফাইনাল পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে অধিকাংশ রাজ্যে। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লি। শুধু মহারাষ্ট্র বা দিল্লি সরকারই নয় এই আবেদনে সম্মতি জনিয়ে ইউজিসির সিদ্ধান্তের প্রতিবাদে শীর্ষ আদালতে আবেজন জানিয়েছে ৩১ জন আবেদনকারী। সেই মামলার শুনানিেতই ইউজিসিকে ১৪ অগস্টের মধ্যে জবাব দিতে বলেছে শীর্ষ আদালত।

পরীক্ষার নিয়ে মামলা

পরীক্ষার নিয়ে মামলা

করোনা আবহে কলেজের ফাইনাল সেমিস্টারের পরীক্ষাআ বাতিল করতে হবে এমনই দাবি জািনয়েছে একাধিক রাজ্য। এমনকী অনেক অভিভাবকরাও এই দাবি জানিয়েছে। কিন্তু ইউজিসি সেই দাবি মানতে নারাজ। ইউজিসি বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন পরীক্ষা নেওয়ার কথা বলেছে। তার প্রতিবাদ জানিয়েই আদালতে মামলা করেছে মহারাষ্ট্র, দিল্লি এবং ৩১ জন ছাত্রছাত্রী।

ইউজিসির কাছে জবাব তলব

ইউজিসির কাছে জবাব তলব

পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানাতে ১৪ অগাস্ট পর্যন্ত ইউজিসি বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে সময় দিয়েছে শীর্ষ আদালত। তার মধ্যেই কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানাতে হবে। সেই দিনই পরবর্তী শুনানি হবে মামলার।

করোনার কারণে পরীক্ষা বাতিল

করোনার কারণে পরীক্ষা বাতিল

করোনা পরিস্থিতির কারণে স্কুলের বোর্ড পরীক্ষা বাতিল হয়েছে। কলেজের অন্যান্য পরীক্ষাও বাতিল করা হয়েছে। ফাইনাল ইয়ারের সেমিস্টার পরীক্ষাও বাতিলের কথা বলা হয়েছে। তাই নিয়েই আদালতে আবেদনকারীদের হয়ে সওয়াল করেন আইনজীবীরা। তাতে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিতে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

সময় চাইলেন সলিসিটর জেনারেল

সময় চাইলেন সলিসিটর জেনারেল

সুপ্রিম কোর্টের কাছে এই নিয়ে সিদ্ধান্ত জানানোর জন্য সময চেয়ে নেন সলিসিটর জেনারেল এসসি মেহেতা। তারপরেই বিচারপতি ১৪ অগাস্টের মধ্যে জবাব দিতে বলেছে।

ইসলামিয়া হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে ফিরহাদ হাকিম

বেতন ভোগী কর্মীদের জন্য সুখবর! গ্র্যাচুইটি নিয়ে বড় সিদ্ধান্ত নেওয়ার পথে সরকার

English summary
Supreme Court give time to UGC for college final exam case hearing will be on 14 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X