India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নূপুর শর্মা মামলায় বিচারপতির পর্যবেক্ষণ নিয়ে আপত্তি! আদালতের মন্তব্য প্রত্যাহারের আবেদন সুপ্রিম কোর্টে

Google Oneindia Bengali News

নবীকে ( prophet mohammed) নিয়ে মন্তব্য করা বিজেপির (bjp) সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মাকে (Nupur Sharma) তিরস্কার করেছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। নূপুর শর্মার মন্তব্য নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিল সর্বোচ্চ আদালত। দুটি বিচারপতির বেঞ্চের অন্যতম সূর্যকান্ত নূপুর শর্মার তীব্র সমালোচনা করেছিলেন। এবার সেই বিচারপতি সূর্যকান্তের করা মন্তব্য প্রত্যাহারে (withdrawal) দাবিতে সর্বোচ্চ আদালতে আবেদন করা হয়েছে। দেশের প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে করা আবেদনে বলা হয়েছে, আদালতের মন্তব্য প্রত্যাহার করা উচিত।

আদালতের পর্যবেক্ষণ মামলাকে প্রভাবিত করে

আদালতের পর্যবেক্ষণ মামলাকে প্রভাবিত করে

নূপুর শর্মা যাতে ন্যায় বিচারের সুযোগ পান, তার জন্য বিচারপতি সূর্যকান্তের নেতৃত্বাধীন বেঞ্চের কাছে পর্যবেক্ষণ প্রত্যাহারের জন্য আবেদন করা হয়েছে। আবেদনে বলা হয়েছে, আদালতের পর্যবেক্ষণ সরাসরি মামলার যোগ্যতাকে প্রভাবিত করতে পারে। যা নূপুর শর্মাকে ন্যায্য বিচার থেকে বঞ্চিতকরতে পারে। আবদনে বিচারপতি সূর্যকান্তের পর্যবেক্ষণকে অযাচিত ঘোষণা করার আবেদন জানানো হয়েছে।

পর্যবেক্ষণ খুনিদেরও মুক্ত করতে পারে

পর্যবেক্ষণ খুনিদেরও মুক্ত করতে পারে

আবেদনে আরও বলা হয়েছে, নূপুর শর্মার মন্তব্যকে যেভাবে বিচারপতি রাজস্থানের উদয়পুরের দরজির হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত করেছেন, তাতে ওই হত্যাকাণ্ডকেই কার্যত ন্যায্য বলা হয়েছে। এই পর্যবেক্ষণ, ওই খুনের সঙ্গে যুক্তদের মুক্ত করতে সাহায্য করবে। বিশ্বনবী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায়সুপ্রিম কোর্ট সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মাকে নিন্দা করতে কার্যত কোনও শব্দই বাকি রাখেনি। জিভ ফসকে বেরিয়ে যাওয়া মন্তব্যের কারণে সারা দেশে আগুন জ্বলেছে। এই ধরনের মন্তব্যকে দায়িত্ব জ্ঞানহীন বলেও মত সুপ্রিম কোর্টের।

সব মামলা এক জায়গায় করার আবেদন

সব মামলা এক জায়গায় করার আবেদন

বিচারপতি সূর্য কান্ত এবং জেবি পারদিওয়ালার ডিভিশন বেঞ্চে নূপুর শর্মার আই়জীবী মনিন্দর সিং সব এফআইআর এক জায়গায় করার আবেদন করেন। নিরাপত্তার কারণেই এই আবেদন বলেো জানানো গয়। যদিও আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছে।
সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ টিভি বিতর্কে নূপুর শর্মার মন্তব্যের কারণে তাঁকে তিরস্কার করে। সেখানে সুপ্রিম কোর্ট বলে ওই মন্তব্য বিরক্তিকর। কেন এই ধরনের মন্তব্য সেই প্রশ্ন করে লিখিত ক্ষমা চাওয়ার দিকে ইঙ্গিত করে সুপ্রিম কোর্ট। শুধু দিল্লিতেই নয়, পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে একাধিক মামলা দায়ের করা হয়েছে। সেইসব মামলা এক জায়গায় স্থানান্তর চেয়ে আবেদন করা হয়েছিল।

লজ্জায় মাথা নত

লজ্জায় মাথা নত

সুপ্রিম কোর্টের ভাষা নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ করেছে কংগ্রেস। দলের তরফে সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, শীর্ষ আদালতের মন্তব্য পুরো দেশের মানসিকতার প্রতিফলন। তিনি বলেছেন, ক্ষমতাসীন দলের উচিত মাথ নত করে বসে থাকা। নূপুর শর্মা তাঁর মন্তব্যের জেরে ক্ষমা চেয়েছেন বটে, তবে তা শর্ত সাপেক্ষে। যা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

মহারাষ্ট্রের শরদ পাওয়ারের সামনে বড় চ্যালেঞ্জ! শিবসেনার পরে এনসিপিতে বড় ভাঙনের আশঙ্কামহারাষ্ট্রের শরদ পাওয়ারের সামনে বড় চ্যালেঞ্জ! শিবসেনার পরে এনসিপিতে বড় ভাঙনের আশঙ্কা

English summary
Supreme Court gets a plea demanding withdrawal of Justice Surta Kant's observations on Nupur Sharma.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X