• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টুলকিটে অপরাধজনক কিছু নেই , পরিবেশকর্মী দিশা রবির গ্রেফতারি নিয়ে মন্তব্য সুপ্রিমকোর্টের প্রাক্তন বিচারপতির

কৃষক আন্দোলনের প্রচারে টুলকিটের ব্যবহার নিয়ে তৎপর কেন্দ্র। গ্রেফতার করা হয়েছে পরিবেশকর্মী দিশা রবিকে। কিন্তু মোদী সরকারের এই কাজ সমর্থন যোগ্য নয় বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি দীপক গুপ্তা। তিনি দাবি করেছেন টুলকিেটর ব্যবহারে অপরাধজনক এমন কিছু নেই যার ভিত্তিতে গ্রেফতার হতে পারে। দেশের সব নাগরিকেরই সরকারের বিরোধিতা করার অধিকার রয়েছে। তবে অবশ্যই সেটা শান্তিপূর্ণ হতে হবে।

 টুলকিটে অপরাধজনক কিছু নেই

কৃষক আন্দোলন নিয়ে আন্তর্জাতিক পরিবেশকর্মী গ্রেটা থানবার্গের হয়ে টুইট করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল পরিবেশকর্মী দিশা রবিকে। বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয় তাঁকে।অভিযোগ পরিবেশকর্মী দিশা টুলকিট ব্যবহার করে গ্রেটা থানবার্গে হয়ে কৃষক আন্দোলন নিয়ে টুইট করেছিলেন। দিল্লি পুলিশ তাঁকে গ্রেফতার করে। দিশার বিরুদ্ধে অশান্তিতে প্ররোচনা দেওয়ার অভিযোগ করা হয়েছে। দিল্লি পুলিশ তাঁকে ৫ দিনের জেল হেফাজতে নিয়েছে।

দিল্লি পুলিশের এই পদক্ষেপ নিয়ে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি দীপক গুপ্তা দাবি করেছেন দিশা টুল কিট ব্যবহার করে যা করেছেন তাতে কৃষক আন্দোলনকে প্রভাবিত করার কোনও ঘটনা তিনি দেখতে পাচ্ছেন না। এই নিয়ে এতো তৎপর হওয়ার কোনও কারণ তিনি দেখছেন না। প্রাক্তন বিচারপতির দাবি দিশা টুল কিট ব্যবহার করে এমন কিছু অপরাধ জনক কাজ করেননি। টুলকিটের ব্যবহারে প্রভাবিত করার কোনও বিষয় নেই। দেশের সব নাগরিকেরই সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করার অধিকার রয়েছে। অবশ্যই সেটা শান্তিপূর্ণ প্রতিবাদ হতে হবে। সব তথ্য খতিয়ে দেখে প্রাক্তন বিচারপতি জানিয়েছেন টুলকিট হিংসা ছড়াতে পারে এমন কিছু পাওয়া যায়নি।

English summary
Supreme Court ex judge claims Toolkit does not have such inappropiate after Disha Ravi arrested
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X