• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোশ্যাল মিডিয়ার অপব্যবহার নিয়ে কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের

সোশ্যাল মিডিয়ার অপব্যবহার নিয়ে কেন্দ্রকে সতর্ক করল সুপ্রিম কোর্ট। এই নিয়ে কেন্দ্রীয় সরকারকে নোটিসও পাঠিয়েছে শীর্ষ আদালত। সোশ্যাল মিডিয়ার ব্যবহার নিয়ে একটি সুর্নিষ্ট বিধি তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ার সঙ্গে আধার লিঙ্ক নিয়ে করা একটি মামলার প্রক্ষিতে এই নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। আগামী ২১ দিনের মধ্যে কেন্দ্রকে এই নিয়ে রিপোর্ট দিতে বলা হয়েছে।

সোশ্যাল মিডিয়ার অপব্যবহার নিয়ে কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের

মঙ্গলবার এই আবেদনের শুনানিতে শীর্ষ আদালত জানায়, সোশ্যাল মিডিয়ায় বেড়ে চলা অপরাধ আটকানো খুবই জরুরি। কীভাবে এই ধরনের অনলাইন অপরাধ ঘটছে তা জানা খুবই জরুরি। সেজন্য প্রযুক্তিগত উদ্যোগ নিতে হবে। এবং এই অপরাধ বন্ধ করারও প্রযুক্তি তৈরি করতে হবে।

এর আগে ২৪ সেপ্টেম্বরের মধ্যে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্কের কী ব্যবস্থা নেওয়া হল সেটা কেন্দ্রকে জানাতে বলেছিল আদালত। সোশ্যাল মিডিয়ায় ফেক নিউজ রুখতে অ্যন্টনি ক্লিমেন্ট এবং জননী কৃষ্ণমূর্তি নামে দুই ব্যক্তি মাদ্রাজ হাইকোর্টে সোশ্যাস মিডিয়া অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্কের দাবি জানিয়ে মামলা করেছিল। ফেসবুকের পক্ষ থেকে এই মামলাটি নিয়ে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানানো হয়।

[ মমতার বিরুদ্ধে এফআইআর-এর দাবি দিলীপের! কারণ হিসেবে টানলেন এনআরসিকে]

কারণ ফেসবুকের দাবি ছিল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করলে গ্রাহকদের তথ্য ফাঁস হওয়ার সম্ভাবনা তৈরি হবে। দুই অভিযোগকে গুরুত্ব দিয়ে একটি মধ্য পন্থা বের করার কথা বলে শীর্ষ আদালত। তারপরেই কেন্দ্রকে এই নোটিস বলে মনে করা হচ্ছে।

[ ধর্ম লুকিয়ে কাজ করার অভিযোগ! তিরুপতিতে ফের একের পর এক কর্মী চিহ্নিত ]

English summary
Supreme Court asked the Centre to frame a specific set of guidelines for social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X