• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম জনতার দীপাবলির আনন্দ আপনাদের হাতে, মোরাটোরিয়াম মামলা নিয়ে পরামর্শ সুপ্রিম কোর্টের

এদিয়ে আসছে দীপাবলি। তার আগেই মোরাটোরিয়ামে সুদ মাফের মামলার মীমাংসা করে ফেলা উচিত। এতে আমজনতার দীপাবলির আনন্দ অন্তত মাটি হবে না। কেন্দ্রকে তাড়া দিয়ে এমনই পরামর্শ গিয়েছে সুপ্রিম কোর্ট। আজই িছল মামলার শুনানি। যদিও আগেই এই বিষয়ে আদালতের হস্তক্ষেপ না করাই ভাল বলে মন্তব্য করেছিল।

আম জনতার দীপাবলির আনন্দ আপনাদের হাতে, মোরাটোরিয়াম মামলা নিয়ে পরামর্শ সুপ্রিম কোর্টের

বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন বিচারপতি এমআর শাহ এবং বিচারপতি সুভাষ রেড্ডির বেঞ্চে ছিল মামলার শুনানি। সলিসিটর জেনারেল তুষার মেহতাকে বেঞ্চ জানায় ২ কোটি টাকা পর্যন্ত সুদ মাফ করা হবে কিনা সেটা নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিক কেন্দ্র। গত একমাস ধরে সিদ্ধান্ত ঝুলে রয়েছে বলে জানিয়েছেন বিচারপতিরা।

বিচারপতি অশোক ভূষণ বলেছেন, কেন্দ্রের তরফেই ২ কোটি টাকা পর্যন্ত সুদ মাফের কথা বলা হয়েছিল। তার সেটি কার্যকর করতে অকারণ দেরি কেন করা হচ্ছে। দ্রুত এই নিয়ে সিদ্ধান্ত নিলে সাধারণ মানুষ। উপকৃত হবেন বলে জানিয়েছেন। বিচারপতিদের বক্তব্য শোনার পর সলিসিটর জেনারেল তুষার মেহতে বলেন, সাধারণ মানুষের দুর্দশার কথা ভেবেই কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছিল। এবং সেটি কার্যকর করতে দেরী করার কোনও উচ্ছেও কেন্দ্রের নেই। তবে কয়েকটি বিষয় রয়েছে সেগুলি এখনও আলোচনার প্রয়োজন আছে।

এর পরেই বিচারপতি অশোক ভূষণ জানান নভেম্বরে মামলার পরবর্তী শুনানি হবে। ততদিনে যেন কেন্দ্র কোনও পদক্ষেপ করেছে সেকথা আদালত জানতে পারে। কারণ কেন্দ্রের এই সিদ্ধান্ত কার্যকর করার উপরেই নির্ভর করছে সাধারণ মানুষের দীপাবলির আনন্দ।

English summary
Supreme court ask center speedy interest waiver on moratorium case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X