• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০ মে পর্যন্ত রাফালে মামলার শুনানি স্থগিত করল সুপ্রিম কোর্ট

১০ মে পর্যন্ত রাফালে চুক্তি সংক্রান্ত মামলার শুনানি স্থগিত করল সুপ্রিম কোর্ট। গরমের ছুটি শুরু হওয়ার একদিন আগে অর্থাৎ শুক্রবার মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। ওই দিনই 'চৌকিদার চোর হ্যায়' মন্তব্য নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপির দায়ের করা মামলার শুনানিও হবে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চে।

১০ মে পর্যন্ত রাফালে মামলার শুনানি স্থগিত করল সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, গত ১০ এপ্রিল রাফালে মামলার নথি নিয়ে কেন্দ্রের আপত্তি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। ফাঁস হওয়া আর আদালতে জমা পড়া গোপন নথি নিয়েই শুনানি হবে বলে জানিয়ে দেয় আদালত। চুক্তির বিরুদ্ধে দাখিল হওয়া রিভিউ পিটিশন ও তথ্যের ভিত্তিতে শুনানি চলবে বলেও জানিয়ে দেয় প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ।

এরপরেই উত্তরপ্রদেশের আমেঠির এক নির্বাচনী সভায় রাহুল গান্ধী দাবি করেন, শীর্ষ আদালতও তার রায়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চোর বলেছে। কংগ্রেস সভাপতির এমন মন্তব্যের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট আদালত অবমাননার মামলা করেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি। এর প্রেক্ষিতে রাহুল গান্ধীর কাছে তাঁর মন্তব্যের বাখ্যা চায় প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ।

গত ২৩ এপ্রিল শীর্ষ আদালতে দুঃখপ্রকাশ করে রাহুল জানান, তাঁর মন্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। যদিও তাতে বরফ গলেনি। কংগ্রেস সভাপতির কাছে রাফালে রায় নিয়ে মন্তব্যের জন্য হলফমনামা পেশ করতে বলে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ। এর প্রেক্ষিতে রাহুল গান্ধী ফের দুঃখপ্রকাশ করলেও ক্ষমা না চাওয়ায় অসন্তুষ্ট হয় বিজেপি শিবির। মামলার রায় কাদের পক্ষে যায়, সেদিকেই তাকিয়ে দেশ।

English summary
Supreme Court adjourned Rafale review petition hearing till May 10
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X