• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়াতে হবে অক্সিজেন সিলিন্ডারের জোগান, মোদীর বার্তার পরেই ফের কড়া নির্দেশিকা স্বরাষ্ট্র সচিবের

  • |

দৈনিক সংক্রমণের নিরিকে রোজই গোটা দেশে নিত্যনতুন রেকর্ড গড়ছে করোনা। এদিকে রাজ্যে রাজ্যে টিকা সঙ্কটের মাঝেই করোনার জীবনদায়ী ওষুধ রেমডিসিভির নিয়ে শুরু হয়ে গিয়েছে কালোবাজারি। অন্যদিকে কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে শয্যা সঙ্কটের পাশাপাশি শুরু হয়েছে অক্সিজেন সঙ্কট। যা নিয়ে উদ্বেগ বাড়ছিল রাজ্যে রাজ্যে। এদিকে অক্সিজেন সিলিন্ডারের সাপ্লাই চেনে যাতে কোনও ব্যাঘাত না ঘটে সেই বিষয়ে এর আগে দুবার নির্দেশিকাও প্রকাশ করে কেন্দ্র।

বাড়াতে হবে অক্সিজেন সিলিন্ডারের জোগান, মোদীর বার্তার পরেই ফের কড়া নির্দেশিকা স্বরাষ্ট্র সচিবের

এদিন ফের আরও একবার কড়া বার্তা দিতে দেখা গেল কেন্দ্র সরকারকে। একইসাথে আন্তঃরাজ্য পরিবহনে যাতে কোনও ভাবেই অক্সিজেনের সিলিন্ডারবাহী গাড়িগুলিকে কোনও বাধার মুখে পড়তে না হয় সেই বিষয়েও জোর দেয় সরকার। এদিন স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লার তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে সম্প্রতি অক্সিজেন সঙ্কটের কথা কানে আসা মাত্রই এই বিষয়ে মুখ খুলতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

কোনও রাজ্যেই যাতে অক্সিজেন সিলিন্ডারের ঘাটতি না হয়, পাশাপাশি উত্পাদনকারী এবং সরবরাহকারীরা যাতে হাসপাতালগুলিতে অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে বাধার মুখে না পড়ে সেই বিষয়টিও দেখতে বলেন মোদী। ওয়াকিবহাল মহলের ধারণা এরপরেই নড়েচড়ে বসে সংশ্লিষ্ট মহল। এদিকে করোনা আক্রান্তদের একাধিক সমস্যার মধ্যে শ্বাসকষ্টের সমস্যা অন্যতম। এমনকী যাদের মৃদু থেকে মাঝারি সংক্রমণ রয়েছে তাদের হোম আইসোলেশনে কাজ চললেও গুরুতর অবস্থা হলেই আক্রান্তের হাসপাতালে ভর্তি করতে হচ্ছে। সেই ক্ষেত্রে লাইফ সাপোর্ট হিসাবে অক্সিজেন দেওয়া বাধ্যতামূলক। কিন্তু বর্তমান অবস্থার জেরে উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে।

বাতাসের মাধ্যমেই ছড়াচ্ছে করোনা, জোরালো দাবি গবেষকদের

‌কোভিড সনাক্ত করতে ব্যর্থ আরটি–পিসিআর টেস্ট!‌ এই টেস্ট নিয়ে কী বলছেন বিশেষজ্ঞরা জেনে নিন

English summary
Home Secretary's strict guidelines on oxygen cylinders in Corona hospitals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X