• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রবল গরমে ফুটছে অন্ধ্রপ্রদেশ, 'হিট স্ট্রোক' ৪৩৩ জনের, মৃত বেশ কয়েকজন

গরম পড়তে না পড়তেই কার্যত যেন ভাটার রূপ নিয়েছে দক্ষিণ ভারতের অন্যতম রাজ্য অন্ধ্রপ্রদেশ। গত সপ্তাহ থেকেই এই রাজ্যে প্রবল গরম পড়েছে। এখনও পর্যন্ত রাজ্যে প্রবল গরমে তিনজনের মৃত্যু হয়েছে। হিট স্ট্রোকে আক্রান্ত হয়েছেন ৪৩৩ জন। সরকারি সূত্রে বলা হচ্ছে, পশ্চিম গোদাবরীতে সবচেয়ে বেশি ৪৬.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

প্রবল গরম

প্রবল গরম

বিশাখাপত্তনম, ভিজিয়ানগরম, চিত্তোরে একজন করে মারা গিয়েছে। এঁরা গরমের কারণেই বলি হয়েছেন নাকি অন্য কোনও কারণে হয়েছেন তা যাচাই চলছে।

হিট স্ট্রোকে আক্রান্ত

হিট স্ট্রোকে আক্রান্ত

অন্ধ্রপ্রদেশ রাজ্য বিপর্যয় মোকাবিলা দপ্তর জানিয়েছে, এখনও পর্যন্ত ৪৩৩ জন হিট স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে কাড়াপায় সবচেয়ে বেশি ১৭৯ জন অসুস্থ হয়েছেন।

চলবে তাপপ্রবাহ

চলবে তাপপ্রবাহ

আগামী দুই দিন অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা, গুন্টুর, প্রকাশম জেলায় গরমের সতর্কতা জারি হয়েছে। এর আগে নেল্লোর ও ওঙ্গলে সর্বোচ্চ তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছিল। তা ৪৭ ডিগ্রিতে পৌঁছে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

রাজ্য জুড়ে সতর্কতা

রাজ্য জুড়ে সতর্কতা

সরকারি তরফে ৮ লক্ষ ওআরএস-এর প্যাকেট বিলি করা হয়েছে। রাজ্য জুড়ে প্রায় ২৫ হাজার পানীয় জলের ক্যাম্প করা হয়েছে। ৪৭ হাজার ২৫০টি অস্থায়ী ক্যাম্প তৈরি করে মানুষকে আশ্রয় দেওয়া হয়েছে। এই সপ্তাহে রাজ্য জুড়ে গরমের দাপট অব্যাহত থাকবে বলে ভবিষ্যদ্বাণঈ করা হয়েছে।

English summary
Summer heatwave in Andhra Pradesh, 433 got heat stroke
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X