• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমরিন্দরের দল সংযুক্ত অকালি-বিজেপির জোটে শূন্যে পাবে! বোমা সুখবীর সিং

Google Oneindia Bengali News

যতই ভোট এগিয়ে আসছে, ততই উত্তেজনার পারদ চড়ছে পাঞ্জাবে। পাঞ্জাবের ভোট সমীকরণ বদলাচ্ছে প্রতিনিয়ত। সেই ভোট সমীকরণ নিয়েই এবার মুখ খুললেন শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল। তিনি অমরিন্দর সিংয়ের নতুন দলের সঙ্গে বিজেপি ও সংযুক্ত অকালি দলের জোট নিয়ে কটাক্ষ করলেন।

অমরিন্দর সিংয়ের জোট শূন্য পাবে

অমরিন্দর সিংয়ের জোট শূন্য পাবে

বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের অন্যান্য রাজনৈতিক দলগুলিকে নিশানা করে লোকসভা সাংসদ শিরোমণি অকালি দলের সুখবীর সিং বাদল বলেন, ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পাঞ্জাব লোক কংগ্রেস, এসএডি-সংযুক্ত (সুখদেব এস ধীন্ডসার নেতৃত্বে) এবং বিজেপির মধ্যে সম্প্রতি ঘোষিত জোট 'শূন্য' পাবে।

সুখবীর সিং বাদলের কটাক্ষ নভজ্যোৎ সিং সিধুকেও

সুখবীর সিং বাদলের কটাক্ষ নভজ্যোৎ সিং সিধুকেও

শুধু ক্যাপ্টেন অমরিন্দর সিং বা বিজেপিকেই নয়, শিরোমণি অকালি দলের প্রধান নিশানা করেছেন প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধুকেও। সুখবীর সিং বাদলের কটাক্ষ, নভজ্যোৎ সিং সিধু এখন পাঞ্জাবিদের লজ্জার কারণ হয়ে গিয়েছেন। পাঞ্জাব নির্বাচনেও তিনি লজ্জার মুখে পড়বেন প্রদেশ কংগ্রেসের সভাপতি হিসেবে।

সুখবীর সিং বাদলের পাটিগণিত

সুখবীর সিং বাদলের পাটিগণিত

সুখবীর সিং বাদল বলেন, "একটি অ-সত্তার সঙ্গে অন্য সত্তাকে একত্রিত করলে একটি সত্তা তৈরি হয় না। ঠিক যেমন শূন্য এবং শূন্য এমনকি একশ গুণ শূন্য যোগ করলেও কেবল শূন্যই উৎপন্ন হয়। ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নতুন দল পাঞ্জাব লোক কংগ্রেস সংযুক্ত অকালি ও বিজেপির সঙ্গে যুক্ত হয়ে তেমনই শূন্যই থাকবেন।

জোট গড়েও ফায়দা তুলতে পারবেন না ক্যাপ্টেন

জোট গড়েও ফায়দা তুলতে পারবেন না ক্যাপ্টেন

শিরোমণি অকালি দলের প্রধান পাঞ্জাবিরা এই পাটিগণিত খুব ভালো মতোই জানেন। সুখবীর সিং বাদল একটি টুইটে ক্যাপ্টেন অমরিন্দর সিংকে নিয়ে এমনই উপহাস করেছেন। বিধানসভা নির্বাচনের মাত্র কয়েক মাস বাকি থাকতে ওই জোট গড়ে উঠলেও তা কোনও ফায়দা তুলতে পারবে না পাঞ্জাবে।

ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নেতৃত্বে জোটকে উপহাস বাদলের

ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নেতৃত্বে জোটকে উপহাস বাদলের

উল্লেখ্য, গত সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করার পর পাঞ্জাব বিজেপির ইনচার্জ গজেন্দ্র সিং শেখাওয়াত ও ক্যাপ্টেন অমরিন্দর সিং বৈঠক করেন। সেই বৈঠকের পর সম্প্রতি তাঁরা নিশ্চিত করেন যে, তিনটি দল একই ইশতেহারে জোটবদ্ধ হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। উল্লেখ্য, পাঞ্জাবে গত নির্বাচনে বিজেপির সঙ্গে জোটবদ্ধ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিল শিরোমণি অকালি দল। সেইভোটে কংগ্রেস নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নেতৃত্বে। এবং অমরিন্দর সিং মুখ্যমন্ত্রীর পদ গ্রহণ করেছিলেন।

পাঞ্জাব নির্বাচনে শিরোমণি অকালি দল

পাঞ্জাব নির্বাচনে শিরোমণি অকালি দল

এবার পাঞ্জাব নির্বাচনে শিরোমণি অকালি দল বহুজন সমাজ পার্টির সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়বে। ক্যাপ্টেন অমরিন্দর সিং কংগ্রেস থেকে বিচ্ছিন্ন হয়ে নতুন দল গড়েছেন। পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের বর্তমান প্রধান নভজ্যোৎ সিং সিধুকে কটাক্ষ করে সুখবীর সিং বাদল বলেন, সিধু হলেন বিপথগামী ক্ষেপণাস্ত্র। তিনি পাঞ্জাবিদের লজ্জা দেওয়ার কারণ হয়ে উঠেছে। সীমাহীন অহংকার ছাড়া পাঞ্জাবকে দেওয়ার মতো কিছুই নেই তাঁর কাছে। তবে এদিন পাঞ্জাব নির্বাচনের আর এক প্রতিদ্বন্দ্বী আম আদমি পার্টিকে নিয়ে কোনও মন্তব্য করেননি সুখবীর সিং বাদল।

English summary
SAD chief Sukhbir Singh Badal says Amarinder's party plus Sanyukt Akalis and BJP will get zero in Punjab Election 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X