• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রীর আঁকা ছবি কেনা নিয়ে ভোল পাল্টাচ্ছেন সুদীপ্ত সেন, ফের বিস্ফোরণ কুণাল ঘোষের

মুখ্যমন্ত্রীর আঁকা ছবি কেনা নিয়ে ভোল পাল্টাচ্ছেন সুদীপ্ত সেন, ফের বিস্ফোরণ কুণাল ঘোযের
কলকাতা, ২৯ এপ্রিল : মুখ্যমন্ত্রীর আঁকা ছবি কেনা নিয়ে ভোল পাল্টাচ্ছেন সুদীপ্ত সেন। ফের বিস্ফোরক মন্তব্য কুণাল ঘোযের। একইসঙ্গে সারদা কাণ্ডের তদন্তে মদন মিত্রকে আগেই ডেকে জিজ্ঞাসাবাদ করা উচিত ছিল বলেও মন্তব্য করেন কুণাল। আগেই তোলা অভিযোগ বজায় রেখেই কুণাল জানালেন, সারদা কান্ডে যারা সব জানে তাদের আড়াল করতে চাইছেন মুখ্যমন্ত্রী।

রবিবার শ্রীরামপুরে জনসভা করতে এসে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী প্রশ্ন তোলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি ১.৮ কোটি টাকা দামে বিক্রি হয়েছে। সে টাকা কোথায়। যদিও কিছু সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এই ছবিটি অবিশ্বাস্য দামে সারদা কর্তা সুদীপ্ত সেনই কিনেছিলেন। তবে এদিন নরেন্দ্র মোদী তাঁর নাম না নিলেও, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সারদা কর্তা সুদীপ্ত সেন জানিয়েছিলেন তিনি মুখ্যমন্ত্রীর কোনও ছবিই কেনেননি।

আর তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার মুখ খোলেন তৃণমূলের সাসপেন্ড হওয়ার রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষ। তিনি বলেন, মুখ্যমন্ত্রী ছবি আঁকার প্রতি যে ঝোঁক রয়েছে সে বিষয়ে প্রথম তিনিই সুদীপ্ত সেনকে জানিয়েছিলেন। এবং মুখ্যমন্ত্রীর আঁকা ছবি কেনা নিয়ে তিনি কুণাল ঘোযকে আগে যা বলেছিলেন, তার থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গিয়েছেন সুদীপ্ত সেন। কুণাল ঘোযের অভিযোগ, ভোল বদল করছেন সারদা কর্তা।

সারদা কাণ্ডের তদন্তে মদন মিত্রকে আগেই ডেকে জিজ্ঞাসাবাদ করা উচিত ছিল : কুণাল

একইসঙ্গে সারদা কাণ্ডের তদন্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করেন কুণাল। তিনি বলেন, তদন্তের জন্য আগেই মদন মিত্রকে ডেকে জিজ্ঞাসাবাদ করা উচিত ছিল। সুরজিৎ কর পুরকায়স্থকেই বা কেন ডাকা হচ্ছে না সে বিষয়েও প্রশ্ন তোলেন তিনি।

এদিকে সারদা তদন্তে নিয়ে রাজ্য সরকারের ভূমিকার তীব্র সমালোচনা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি। তিনি বলেন, সিবিআই তদন্তের জন্য কেন ভয় পাচ্ছে তৃণমূল। কেনই বা কুণাল ঘোষ বারবার বলা সত্ত্বেও তার জবানবন্দী নেওয়া হচ্ছে না। সুদীপ্ত সেনকে জেলে ঢুকিয়ে আসলে তাঁকে নিরাপত্তাই দিচ্ছে সরকার। যাতে কেউ জেলে তাঁকে বিরক্ত না করতে পারে। জনতার রোষ যাতে সুদীপ্ত সেনের উপর না পড়ে তার জন্যই এই পন্থা নিয়েছে তৃণমূল। সেই কৃতজ্ঞতা স্বীকারের জন্যই ভোল বদলেছেন সুদীপ্ত সেন।

একইসঙ্গে তিনি বলেন, তৃণমূলের এতটাই দুরাবস্থা এখন নিজের পিঠ বাঁচাতে সুদীপ্ত সেনের মতো 'চিটফান্ড চিটারের' স্বীকারোক্তিতেই স্বস্তি পেতে হচ্ছে। শুধু সারদা নয় রাজ্যে ৭২টি অন্যান্য চিটফান্ড থেকেও সুবিধা নিয়েছে তৃণমূল। যদি দি হিমম্ত থাকে তাহলে স্বচ্ছ তদন্তের সম্মুখীন হোন রাজ্যের মুখ্যমন্ত্রী। তদন্ত যদি ঠিকঠাক হয়, তাহলে তৃণমূলের অর্ধেক নেতা-নেত্রীরাই জেলে থাকবে।

একইসুরে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে সরব হয়েছে রাজ্যে প্রধান বিরোধী দল সিপিএমও। সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, কুণালকে ইচ্ছে করে বলতে দিতে চাইছে না তৃণমূল। সুদীপ্ত সেন প্রসঙ্গে কুণাল সঠিক কথাই বলছে।

বিজেপির তরফে রাহুল সিনহা জানিয়েছেন, সারদা কাণ্ডে ও ছবিবিতর্ক নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুক তৃণমূল। নয়তো পাল্টা মামলা আমরা করব।

English summary
Sudipta Sen taking u-turn from his previous statement regarding CM's painting, bursts Kunal Ghosh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X