• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা মোকাবিলায় অন্য দেশের পদক্ষেপ জানিয়ে মোদীকে খোলা চিঠি সুব্রহ্মণ্যম স্বামীর

বিজেপির রাজ্য সভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছেন যে মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় ১৭টি দেশ ও দু’‌টি কেন্দ্রীয় ব্যাঙ্ক একসঙ্গে যৌথ উদ্যোগে কাজ করছে।

অর্থনৈতিক ত্রাণ প্যাকেজ জরুরি

অর্থনৈতিক ত্রাণ প্যাকেজ জরুরি

চিঠিতে স্বামী বলেন, ‘‌এই পর্যায়ে অর্থনৈতিক ত্রানের প্যাকেজ খুবই গুরুত্বপূর্ণ এবং‌ তাই আপনাকে তথ্য দেওয়ার জন্য আমি অন্যান্য দেশ কি কাজ করেছে তা জানিয়েছি।'‌ ২০ শে মার্চে লেখা এই চিঠিটি এমন সময়ে এসেছে যখন প্রধানমন্ত্রী মোদী ভারতীয় অর্থনীতিতে কোভিড-১৯ সঙ্কটের পতন মোকাবিলায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমানের নেতৃত্বে একটি অর্থনৈতিক প্রতিক্রিয়া টাস্কফোর্স গঠনের ঘোষণা করেছেন।

টাস্কফোর্স গঠন হয়নি

টাস্কফোর্স গঠন হয়নি

টাস্কফোর্স এখনও গঠন না হলেও, বিমান চলাচল ও আতিথেয়তা এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের মতো সবচেয়ে ক্ষতিগ্রস্থ ক্ষেত্রগুলির সঙ্কট মোকাবিলায় ভারতের রিজার্ভ ব্যাঙ্ক এবং অন্যান্য মন্ত্রনালয়ের সঙ্গে পরামর্শমূলক প্রক্রিয়া শুরু করেছে অর্থ মন্ত্রক। সম্প্রতি পাওয়া খবর অনুসারে ভারতে এখনও পর্যন্ত ২৭১ জন পজিটিভ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

স্বামীর চিঠিতে লিখেছেন.‌.‌.‌

স্বামীর চিঠিতে লিখেছেন.‌.‌.‌

স্বামী আমেরিকা, ফ্রান্স, জার্মানি, ব্রিটেন, জাপান, চিন ও দক্ষিণ কোরিয়া ও আন্তর্জাতিক মানিটারি ফান্ড ও ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাঙ্ক এই মহামারির বিরুদ্ধে হাতে হাত মিলিয়ে যৌথভাবে কাজ করে চলেছে। অর্থনৈতিক মন্দা এবং বিভিন্ন ক্ষেত্রে কাজের ক্ষতি, চাকরি চলে যাওয়া এই ধরনের পরিস্থিতি রোধ করতে অনেক দেশ ব্যাপক অর্থনৈতিক ত্রাণ প্যাকেজের ঘোষণা করেছে। স্বামীর তালিকায় রয়েছে বিভিন্ন দেশের নানাবিধ পদক্ষেপ।

শনিবার সকালেও সুব্রহ্মণ্যম স্বামী টুইট করে জানান যে অর্থনৈতিক জরুরি অবস্থা ঘোষণা অনিবার্য কিনা তা ভাবছেন তিনি। অর্থমন্ত্রী হওয়ার উচ্চকাঙ্খা হিসাবে পরিচিত স্বামী বরাবরই প্রধানমন্ত্রী মোদী ও সীতারমনের অর্থনীতি পরিচালনা নিয়ে সমালোচনা করেছেন।

English summary
subramanian swamy open letter to modi informing other countries step about coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X