• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানপন্থী তুরস্কের 'ফার্স্ট লেডি'র সঙ্গে আমিরের সাক্ষাৎ বিতর্ক, বিজেপির স্বামী দাগলেন তোপ

  • |

কাশ্মীর প্রসঙ্গে বহুদিন ধরেই তুরস্ক পাকিস্তানকে ধীরে ধীরে সমর্থন জানিয়ে আসছে। মূলত কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে সহমর্মী যে কয়েকটি দেশ রয়েছে তারমধ্যে মালয়েশিয়া, চিন বাদে রয়েছে তুরস্ক। আর সেই তুরস্কের ফার্স্ট লেজির সঙ্গে আমির খানের সাক্ষৎকার নিয়ে ক্ষোভে ফুটছেন নেটিজেনরা।

তুরস্কে কী ঘটেছে?

তুরস্কে কী ঘটেছে?

'লাল সিং চড্ডার ' শ্যুটিং র জন্য তুরস্কে গিয়েছেন আমির সহ গোটা ফিল্মের ইউনিট। সেখানে শ্যুটিং এর ফাঁকে সেদশের ফার্স্ট লেডির সঙ্গে দেখা করেন আমির খান। ইস্তানবুলে এই সাক্ষাৎকার নিয়ে ক্ষোভে ফুঁসছেন নেটিজেনরা।

নেটিজেনদের প্রশ্ন

নেটিজেনদের প্রশ্ন

যেখানে টানা কাশ্মীর ইস্যুতে ভারতের বিরোধিতার পন্থা নিয়েছে তুরস্ক সেখানে কেন সেদেশের রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে দেখা করলেন ভারেতর সুপারস্টার আমির খান? এদিকে, তুরস্কের ফার্স্ট লেডি এরদেগান আমিরের সঙ্গে সাক্ষাৎ করে নিজের উচ্ছ্বাসের কথা সোশ্যাল মিডিয়ায় জানান।

 স্বামী-বাণ

স্বামী-বাণ

এদিকে, ঘটনা নিয়ে ক্ষোভে ফেটে পড়েছেন বিজেপির সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর দাবি ভারতে ফিরলে আগে আমিরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা দরকার। এরপর একধাপ এগিয়ে তিনি বলেন, তুরস্কে ভারতের রাষ্ট্রদূতাবাসারে কাউকে ছাড়া আমিরের এই সাক্ষাৎ এক্কেবারেই ছিক হয়নি।

 তুরস্ক ও ভারতীয় গোয়েন্দা রিপোর্ট

তুরস্ক ও ভারতীয় গোয়েন্দা রিপোর্ট

সম্প্রতি এক গোয়েন্দা রিপোর্টে দেখা গিয়েছে পাকিস্তানের পর যে দেশে সব থেকে বেশি ভারতবিরোধী কার্যকলাপ হয়ে থাকে, সেটা হল তুরস্ক। গত বছরের অগাস্টে ৩৭০ ধারা প্রত্যাহার পরবর্তী সময়ে সেদেশের প্রধানমন্ত্রী তাইপ এরদোয়ান যখন পাকিস্তান সফরে আসেন, তখন তিনি 'কাশ্মীর স্বাধীনতা সংগ্রাম'-কে প্রথম বিশ্বযুদ্ধের সময় অটোমান সাম্রাজ্যের লড়াইয়ের সঙ্গে তুলনা করেছিলেন।

সুশান্ত মামলায় রিয়ার সঙ্গে আদিত্য ঠাকরের নাম জড়ানো নিয়ে তাবড় দাবি! মুখ খুললেন আইনজীবী

English summary
Subramanian Swamy on Amir Khan's visit to Turkish Fisrt lady
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X