আধার সংযুক্তিকরণ জাতীয় নিরাপত্তার জন্য বিপজ্জনক, বিস্ফোরক বয়ান বিজেপি সাংসদের

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

আধার সংযুক্তিকরণকে বাধ্যতামূলক করলে তা জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক হবে। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা সুব্রমনিয়ন স্বামী। সুপ্রিমকোর্টের সাংবিধানিক বেঞ্চও বিষয়টি খারিজ করে দেবেই বলেই আশাপ্রকাশ করেছেন স্বামী।

আধার সংযুক্তিকরণ জাতীয় নিরাপত্তার জন্য় বিপজ্জনক, বিস্ফোরক বয়ান বিজেপি সাংসদের

মঙ্গলবার টুইটারে বিজেপির ফায়ারব্র্যান্ড নেতা হিসেবে পরিচিত সুব্রমনিয়ন স্বামী জানান, আধার সংযুক্তিকরণকে বাধ্যতামূলক করায় কীভাবে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হতে পারে সেসম্পর্কে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি দেবেন তিনি। উল্লেখ্য, এর আগেও আধার এর বিরুদ্ধে মুখ খুলেছেন সুব্রক্ষ্মণ্যম স্বামী। তিনি আগেও বলেছেন সমস্ত কিছুর সঙ্গে আধার সংযুক্তিকরণ হলে তা বিদেশি গুপ্তচরদের হাতে পড়ে গেল ভয়ঙ্কর বিপদ হতে পারে।

আধার সংযুক্তিকরণ জাতীয় নিরাপত্তার জন্য় বিপজ্জনক, বিস্ফোরক বয়ান বিজেপি সাংসদের

বিজেপির রাজ্যসভার সাংসদের দাবি, আধার-এর ডেটাবেস তৈরি করতে একটি মার্কিন সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে মার্কিন গোয়েন্দারা নিজেদের স্বার্থে সেই বিপুল তথ্যভাণ্ডার হাতিয়ে নিতেই পারে। সেক্ষেত্রে দেশের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়তে পারে বলে দাবি করেছেন স্বামী।

এদিক সোমবারই আধার সংযুক্তিকরণ কেন বাধ্যতামূলক, সেই প্রশ্ন তুলে কেন্দ্র ও টেলিকম অপারেটরগুলিকে নোটিস জারি করেছে সুপ্রিমকোর্ট। সেইসঙ্গে আধার বাধ্যতামূলক করার বিরোধিতা করে যে পিটিশনগুলি দায়ের হয়েছে, তার শুনানির জন্য একটি সাংবিধানিক বেঞ্চও গঠন করেছে সুপ্রিমকোর্ট।

[আরও পড়ুন: আধার- মোবাইল নম্বর সংযোগ কেন বাধ্যতামূলক, কেন্দ্রের কাছে জানতে চাইল সুপ্রিমকোর্ট]

English summary
Subramanian Swami says, linking aadhar will be a threat to national security, he hopes that SC will strike it down.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.