• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে শীঘ্রই ‘হিন্দুত্ববাদী’ সরকার! মধ্যপ্রদেশ প্রায় দখলের পর নয়া টুইটে সরব স্বামী

জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কংগ্রেস ছাড়া ও তাঁর অনুগামী বিধায়কদের পদত্যাগের মধ্যপ্রদেশে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। মধ্যপ্রদেশের ক্ষমতা হারাতে চলেছে কংগ্রেস, একপ্রকার স্থির হয়েই গিয়েছে। এরই মধ্যে আর এক রাজ্যে বিরোধীদের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার টার্গেট করল বিজেপি। বিজেপির সুব্রামনিয়ান স্বামী ভবিষ্যদ্বাণী করেছেন এবার তাঁরা মহারাষ্ট্রের ক্ষমতা দখল করবেন।

মহারাষ্ট্রে খুব শীঘ্রই ‘হিন্দুত্ববাদী’ সরকার

মহারাষ্ট্রে খুব শীঘ্রই ‘হিন্দুত্ববাদী’ সরকার

তিনি টুইট করে জানান, 'হিন্দুত্ববাদী শক্তি ঐক্যবদ্ধ হয়ে রাজত্ব চালাবে মহারাষ্ট্রে'। গত কয়েকমাসে ধরে তিনি দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে যা বলেছেন, তা-ই মিলে গিয়েছে। এবার অনুরূপ ভবিষ্যদ্বাণী করে স্বামী বলেন, "সময়ের ব্যাপার মাত্র। আমি পূর্বাভাস দিয়েছি মহারাষ্ট্রও খুব শীঘ্রই ঐক্যবদ্ধভাবে রাজত্ব করবে হিন্দুত্ববাদী শক্তি।"

মহা আগাড়ি সরকারের পতন জল্পনা

মহা আগাড়ি সরকারের পতন জল্পনা

২০১৯ সালের শেষে আসন ভাগাভাগি করে বিধানসভা নির্বাচনে লড়লেও মুখ্যমন্ত্রী পদ নিয়ে বিতর্কের জেরে শিবসেনা-বিজেপি জোট ভেঙে যায়। বিজেপির সঙ্গ ছেড়ে শিবসেনা এনসিপিও কংগ্রেসকে নিয়ে মহারাষ্ট্রে সরকার গড়ে। শারদ পাওয়ারের এনসিপি এবং মহারাষ্ট্রের কংগ্রেস জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়াই করেছিল এবং যথাক্রমে ৫৪ এবং ৪৪টি আসনে জয়লাভ করে। শিবসেনা রাজ্যের ৫৬টি আসনে জয়লাভ করে।

মধ্যপ্রদেশের পরিস্থিতির মাঝেই বার্তা

মধ্যপ্রদেশের পরিস্থিতির মাঝেই বার্তা

এদিন দু'দিনের রাজনৈতিক নাটকের পরে মঙ্গলবার কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রধান সোনিয়া গান্ধীর কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ জমা দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এরপরই বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে গিয়ে সাক্ষাৎ করেন। তারপরই কংগ্রেসের ২০ জন বিধায়ক পদত্যাগ করেন মধ্যপ্রদেশ বিধানসভা থেকে।

জ্যোতিরাদিত্যের ইস্তফা প্রসঙ্গে জয়প্রকাশ মজুমদার
সুব্রমনিয়ান স্বামীর টুইটের পরই গুঞ্জন

সুব্রমনিয়ান স্বামীর টুইটের পরই গুঞ্জন

কমলনাথ সরকারের এই সঙ্কটের মধ্যেই টুইট করে অন্য রাজ্যের সরকার ফেলে ক্ষমতা দখলের বার্তা দিলেন বিজেপি নেতা সুব্রমনিয়ান স্বামী। তাঁর এই টুইটের পরই গুঞ্জন শুরু হয়েছে। তবে কি এভাবেই সমস্ত রাজ্য দখল করে নেবে বিজেপি। ভোটে হেরে কি এই স্ট্র্যাটেজিই নিচ্ছে বিজেপি?

English summary
Subramanian Swami tweets now Maharashtra will be occupied By BJP. He indicates this in Kamal Nath government of Madhya Pradesh crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X