• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নৌসেনার প্রথম মহিলা পাইলট হিসাবে যোগ দিলেন সাব-লেফটেন্যান্ট শিবাঙ্গী

আর দুই দিন পর ৪ ডিসেম্বর সাড়ম্বরে পালিত হবে নৌসেনা দিবস। সেই দিনের আগেই আজ, সোমবার ইতিহাস গড়া হল নৌসেনার কোচি বেসে। ভারতীয় নৌসেনায় প্রথম মহিলা পাইলট হিসাবে যোগ দিলেন সাব লেফটেন্যান্ট শিবাঙ্গী।

'স্বপ্ন পূরণ'

আজ কাজে যোগ দিয়ে সংবাদমাধ্যকে শিবাঙ্গী বলেন, "আমি সারা জীবন এই মুহূর্তটার জন্য অপেক্ষা করেছিলাম। শেষ পর্যন্ত আমার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। আমার খুব ভালো লাগছে। আমি শীঘ্রই আমার তৃতীয় পর্যায়ের প্রশিক্ষণও শেষ করব।" নৌসেনা পাইলট হিসাবে আজ তিনি ডরনিয়ার বিমান চালিয়ে নিজের পাইলট জীবনের আনুষ্ঠানিক সূচনা করবেন।

'নৌসেনার প্রথম মহিলা পাইলট লেফটেন্যান্ট শিবাঙ্গী'

দেশে নৌসেনার প্রথম মহিলা পাইলট লেফটেন্যান্ট শিবাঙ্গী। আজ কোচিতে নৌসেনার অপারেশনাল ট্রেনিংয়ে তিনি যোগ দিলেন। বিহারের মুজফফরপুরে তাঁর বাড়ি। মুজফফরপুরের ডিএভি পাবলিক স্কুল থেকে তিনি পড়াশোনা করেছেন। ইঝিমালায় ইন্ডিয়ান নৌসেনার অ্যাকাডেমি থেকে ২৭ এনওসি কোর্স করে ভারতীয় নৌসেনার এসএসসি (পাইলট) হিসেবে যোগ দিলেন শিবাঙ্গি। গত বছর জুনেই ভাইস অ্যাডমিরাল একে চাওলার সহযোগিতায় কমিশনেও চলে এসেছিলেন তিনি।

মহিলাদের জয়জয়কার

মহিলাদের জয়জয়কার

নেভির অ্যাভিয়েশন ব্রাঞ্চে এতদিন পর্যন্ত মহিলা অফিসার বলতে কেবলই ট্রাফিক কন্ট্রোল অফিসারেরাই ছিলেন। যাঁদের মূলত কাজ ছিল অবজারভার হিসেবে নৌসেনার কমিউনিকেশন জোরদার করা। চলতি বছরেই মে মাসে ফ্লাইট লেফটেন্যান্ট ভাবানা কান্ত প্রথম মহিলা পাইলট হিসেবে কাজে যোগ দিয়েছিলেন। আর তার কয়েক মাস ঘুরতে না ঘুরতেই ভারতীয় নৌসেনাতেও এবার এক মহিলার জয়জয়কার।

দিদিকে বলো পুরোপুরি ব্যর্থ! প্রান্তিক শহরে এবার দখল পাবে বিজেপি, কারণ দেখিয়ে দাবি নেতার

English summary
Sub Lieutenant Shivangi today became the first naval woman pilot as she joined duties
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X