• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেএনইউতে পড়ুয়া ও শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে পুনেতে বিক্ষোভ পড়ুয়াদের

  • |

গত সপ্তাহের রবিবার রাতে দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) পড়ুয়া ও শিক্ষিকাদের উপরে এবিভিপির নারকীয় হামলার ঘটনার নিন্দায় ইতিমধ্যেই সরব গোটা দেশ। বলিউড থেকে টলিউড, সাধারণ মানুষ থেকে একের পর এক কলেজ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা লাগাতার পথে নেমেছেন জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনার প্রতিবাদে।এবার আলীগড়, যাদবপুর, হায়দ্রাবাদের পর এই ঘটনার নিন্দা জানিয়ে প্রতিবাদ বিক্ষোভে সামিল হয়েছেন পুনের পড়ুয়ারা।

জেএনইউতে পড়ুয়া ও শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে পুনেতে বিক্ষোভ পড়ুয়াদের


তারা তাদের মিছিলটি ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ বা আইএমডিআর থেকে শুরু করে ফার্গুসন কলেজের মূল ফটকে এসে শেষ করার পরিকল্পনা করে। ফার্গুসন কলেজের অন্যতম ছাত্র প্রতিনিধি সন্তোষ রাসেভ অভিযোগ করেন, তাকে ডেকান জিমখানা থানার পুলিশ এক ঘণ্টা আটক করে রাখে।

তিনি আরও জানান, " আমরা কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে আইএমডিআর থেকে অভ্যন্তরীণ রুটটি ব্যবহার করে ক্যাম্পাসের মূল ফটক পর্যন্ত বিক্ষোভ মিছিল এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুমতি চেয়েছিলাম। কিন্তু কর্তৃপক্ষ সেই দাবি অস্বীকার করে ক্যাম্পাসের মূল ফটকে তালা বন্ধ করে দেয়।"

যদিও অনুমতি ছাড়াই বিক্ষোভ মিছিলটি আইএমডিআর থেকে প্রধান রাস্তা ব্যবহার করে ফার্গুসন কলেজের মূল ফটকে পৌঁছেছিল বলেও জানান তিনি। সূত্রের খবর এই ঘটনার পর বারবার চেষ্টা করেও কলেজের অধ্যক্ষ রবীন্দ্র সিংহ পরদেশীর সাথে যোগাযোগ করা যায়নি বলে জানা যাচ্ছে।

English summary
Students of pune take out protest march Against JNU attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X