মুম্বইতে বাতিল জিগনেশ মেভানি ও উমর খালিদের সভা, প্রতিবাদে পড়ুয়ারা

  • Posted By:
Subscribe to Oneindia News

মহারাষ্ট্র জুড়ে হিংসার নেপথ্যে দলিত নেতা জিগনেশ মেভানি ও জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর খালিদের উস্কানিমূলক বক্তব্যের অভিযোগ উঠেছে।সেই অভিযোগে এই দুই নেতার বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়। এরপর , বৃহস্পতিবার, মুম্বইয়ের ভিলে পার্লেতে ছাত্র সামিটের অনুষ্ঠানে এই দুই নেতার উপস্থিত থাকার কথা ছিল। তবে, মুম্বই পুলিশ এই সভার অনুমতি না দিয়ে তাকে বাতিল করে।

মুম্বইতে বাতিল জিগনেশ মেভানি ও উমর খালিদের সভা, প্রতিবাদে পড়ুয়ারা

এদিকে, সভা বাতিলের জেরে ক্ষুব্ধ ছাত্ররা প্রতিবাদে সামিল হন। অনুষ্ঠানের আয়োজকরা জানিয়েছেন, অনুষ্ঠান শুরু হওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগে তাঁদের নোটিশ দিয়ে সভা বাতিলের কথা বলা হয়। যা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন আয়োজক ও ছাত্ররা। এদিকে,ভিলে পার্লের ভাইদাস হল, যেখানে এই অনুষ্ঠান আয়োজনের কথা ছিল, সেখানে উপস্থিত পড়ুয়াদের জোর করে সরিয়ে নিয়ে যায় পুলিশ, এমনই অভিযোগ ছাত্রছাত্রীদের।

অল ইন্ডিয়া স্টুডেন্ট সামিট ২০১৮ -নামাঙ্কিত এই অনুষ্ঠানে সমস্তর ছাত্রনেতাদের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু , জিগনেশ মেভানি ও খালিদ উমরের নাম এফ আই আর-এ থাকায় অনুষ্ঠান বাতিল করে দেয় মুম্বই পুলিশ। পুনেতে ভিমা কোরাগাঁও যুদ্ধের ২০০ বছর পূর্তী অনুষ্ঠানে জিগনেশ ও খালিদ উমরের হিংসায় উস্কানিমূলক বক্তব্যের জেরে তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। এদিকে, হিংসার ঘটনায় আরএসএস ও বিজেপি -কে দায়ী করেছেন ছাত্রনেতা উমর খালিদ।

English summary
Students Protest After Mumbai Police Cancels Programme to be Attended by Jignesh Mevani, Umar Khalid

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.