• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরীক্ষায় নকল রুখতে পরীক্ষার্থীদের পিচবোর্ডের বাক্স পরতে বাধ্য করল কলেজ

পরীক্ষার্থীদের সকলের মাথায় রয়েছে একটি করে পিচবোর্ডের বাক্স। সারি বেঁধে বসে আছেন তাঁরা। কড়া নজরদারিতে চলছে পরীক্ষা। কর্নাটকের ভগত প্রি-ইউনিভার্সিটি কলেজে এমনই কায়দাতেই চলছে পরীক্ষা। নকল রুখতে এই অভিনব উদ্যোগের আয়োজন বলে জানানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি।

নকল রুখতে অভিনব উদ্যোগ

নকল রুখতে অভিনব উদ্যোগ

পরীক্ষার্থীদের নকল রুখতে অভিনব উদ্যোগ নিয়েছে কর্নাটকের ভারত প্রি-ইউনিভার্সিটি কলেজে। পরীক্ষার্থীদের মাথায় পরিয়ে দেওয়া হয়েছে একটি করে পিচবোর্ডের বাক্স। যার সামনের দিকটা খোলা। যাতে লিখতে পারেন। কিন্তু পাশের কারোর যাতে লেখা দেখতে না পারেন এবং নকল করতে না পারেন সেকারণেই এই উদ্যোগ বলে জানানো হয়েছে।

কলেজের বিরুদ্ধে তীব্র সমালোচনা

কলেজের বিরুদ্ধে তীব্র সমালোচনা

ছাত্রছাত্রীদের এইভাবে পরীক্ষা দিতে বাধ্য করায় তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে কলেজ কর্তৃপক্ষকে। সোশ্যাল মিডিয়ায় ছবি ছড়িয়ে পড়ায় সমালোচনা বেড়েছে। অনেকেই অভিযোগ করেছেন অমানবিক আচরণ করা হচ্ছে পরীক্ষার্থীদের সঙ্গে।

কলেজের বিরুদ্ধে কড়া পদক্ষেপ

কলেজের বিরুদ্ধে কড়া পদক্ষেপ

কর্নাটকের হাভেরির ভগত প্রি ইউনিভার্সিটি কলেজের পরীক্ষার্থীদের এই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন কলেজেরই এক প্রশাসনিক কর্মী। তারপরেই সেটা ছড়িয়ে পড়ে। কলেজেক এই পদক্ষেপের নিন্দা করে কড়া সিদ্ধান্তের কথা জানিয়েছে রাজ্যে শিক্ষা দফতর।

কলেজ কর্তৃপক্ষকে এই আচরণের জন্য শোকজ করেছে শিক্ষা দফতর। শিক্ষার্থীদের সঙ্গে এই ধরনের আচরণ কেন করা হয়েছে এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

English summary
Students made to wear cardboard boxes on their heads during an exam in Karnataka College
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X