• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পড়ুয়ারা 'বিরক্ত', কলেজ ছেঁটে ফেলল সমকামী অধ্যাপককে

বেঙ্গালুরু, ১৩ মার্চ : সহযোগী অধ্যাপক ও এলজিবিটি অধিকার নিয়ে কাজ করা সমাজসেবি অ্যাশলে টেলিসকে ছেঁটে ফেলল বেঙ্গালুরুর কলেজ। তাঁর বিরুদ্ধে কলেজ-বিরোধী কাজকর্ম ও অন্য ধরনের ব্যাকগ্রাউন্ড থেকে উঠে আসার অভিযোগ তোলা হয়েছে। নিজে ক্লাস নেওয়ার সময়ে স্নাতক পড়ুয়াদের মানসিকতাকে তিনি বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলেও অভিযোগ উঠেছে।

বেঙ্গালুরুর সেন্ট জোসেফ কলেজের ইংরেজির অধ্যাপক ছিলেন অ্যাশলে টেলিস। তিনি নিজে সমকামী ও এলজিবিটি গোষ্ঠীর সদস্য। অ্যাশলে জানিয়েছেন, তিনি বিকম দ্বিতীয় বর্ষের ক্লাসে ছিলেন। তখনই তাঁকে বেরিয়ে এসে প্রিন্সিপাল ভিক্টর লোবোর সঙ্গে দেখা করতে বলা হয়।

পড়ুয়ারা 'বিরক্ত', কলেজ ছেঁটে ফেলল সমকামী অধ্যাপককে

সেখানেই অধ্যক্ষ প্রথমে দশ মিনিট অপেক্ষা করিয়ে রেখে বলেন, ছাত্ররা আপনার ব্যক্তিগত মতামতে বিরক্ত। সেজন্য অ্যাশলেকে কলেজ ছেড়ে বেরিয়ে যেতে হবে। এভাবেই অ্যাশলেকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়।

এই কাণ্ডের প্রেক্ষিতে সমকামী অধ্যাপক অ্যাশলে জানিয়েছেন, ছাত্ররা আমাকে নিয়ে যে কারণে বিরক্ত বলে বলা হয়েছে তা সঠিক নয়। একজন শিক্ষক হিসাবে তাদের বিরক্ত করাই আমাদের কাজ। কোনও ছাত্র বিরক্ত না হলে সে দুনিয়ায় বদল আনবে কীভাবে? তাই ছাত্রদের বিরক্ত করাই শিক্ষকের কাজ। এভাবে ভুল কারণে শিক্ষককে সরিয়ে দেওয়া উচিত নয়।

এদিকে এই প্রসঙ্গে কলেজ কর্তৃপক্ষের বক্তব্য, অ্যাশলে টেলিস অস্থায়ী অধ্যাপক হিসাবে ৬ মাসের জন্য কলেজে যোগ দেন। তবে তিনি ক্লাসে থাকা ছাত্রছাত্রীদের পড়ানোর সময়ে সীমা ছাড়িয়ে যেতেন বলে অভিযোগ। এই নিয়ে ছাত্রছাত্রীরা ও অনেক অভিভাবকের অভিযোগ আসার পরে তাঁকে সরানো হয়েছে।

English summary
'Students Are Disturbed': Bengaluru College Sacks Gay Professor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X