সবকটি পরীক্ষায় 'অনুপস্থিত' থেকেও শীর্ষস্থান পেল আইনের ছাত্র

  • Posted By:
Subscribe to Oneindia News

এ যেন না থেকেও থাকা। মুম্বইয়ের সরকারি আইন কলেজে এক ছাত্র তাঁর ফাইনাল সেমেস্টারের চারটি বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত থেকেও মুম্বই বিশ্ববিদ্যালয়ে শীর্ষস্থান পেল। পর্শভ ভানখারিয়া ফাইনাল সেমেস্টারে সবমিলিয়ে ৭১.৭৫ শতাংশ নম্বর পেয়েছে।

সবকটি পরীক্ষায় 'অনুপস্থিত' থেকেও শীর্ষস্থান ছাত্রের

পর্শভ দ্বিতীয় সেমেস্টারে ৬৫ শতাংশ নম্বর পেয়েছিল। তবে ফাইনাল সেমেস্টারের সব পরীক্ষায় সে অনুপস্থিত ছিল বলে মার্ক করা রয়েছে। তবে নানাস্তরে যাচাইয়ের পরে দিওয়ালির আগে মার্কশিট হাতে পেয়েছে পর্শভ।

'অনুপস্থিত' থেকে ইউনিভার্সিটি টপার হওয়ার আনন্দ অনেক বেশি বলে খুনসুটি করেছে পর্শভ। গত অগাস্ট থেকেই রেজাল্ট আটকে ছিল। এবার সে নিজের ইচ্ছেয় স্নাতকোত্তর স্তরে ভর্তি হতে পারবে। তবে কীভাবে পরীক্ষা দেওয়ার পরও পর্শভকে অনুপস্থিত বলে মার্ক করা হল তা নিয়ে প্রথমে প্রশ্ন উঠেছিল।

ঘটনা হল, এবছর মুম্বই বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু সমস্যার জন্য ফলাফল প্রকাশ করতে দেরি হয়েছে। অনলাইন সিস্টেম বলবৎ করায় যাদের ডিজিটাল উত্তরপত্র খুঁজে পাওয়া যায়নি তাঁদের অনুপস্থিত ঘোষণা করে দেওয়া হয়েছে। পরে উত্তরপত্র খুঁজে পেয়ে রেজাল্ট প্রকাশ করতে তাই সময় লেগেছে। সবমিলিয়ে মোট ৩৭০০ উত্তরপত্র খুঁজে পাওয়া যাচ্ছিল না।

English summary
Student marked 'absent' in all papers turns out to be Mumbai University topper

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.