• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোরাণ বিতরণের শর্তে আদালত থেকে মুক্ত ছাত্রী! উচ্চ আদালতে যাওয়ার ভাবনা

  • |

৫ টি কোরাণ বিতরণের শর্তে আদালত থেকে মুক্তি দেওয়া হয়েছে ঝাড়খণ্ডের ছাত্রীকে। গত সপ্তাহে ফেসবুকে বিতর্কিত পোস্ট করেছিলেন বছক ১৯-এর

রিচা ভারতী। যা কিনা ধর্মীয় ভাবাবেগে আঘাত করে বলে অভিযোগ। অভিযোগের ভিত্তিতে রিচাকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার তাঁর জামিন হয়েছে ৫ টি কোরাণ বিতরণের শর্তে।

কোরাণ বিতরণের শর্তে আদালত থেকে মুক্ত ছাত্রী! উচ্চ আদালতে যাওয়ার ভাবনা

একটি সর্বভারতীয় সংবাদ সংস্থা জানাচ্ছে, রিচা ভারতীকে শুক্রবার গ্রেফতার করা হয়েছিল একটি ইসলামিক সংগঠনের অভিযোগে ভিত্তিতে। তাঁর পোস্ট সাম্প্রদায়িক সম্প্রীতিতে আঘাত করতে পারে বলে অভিযোগ ওঠে। মঙ্গলবার জেলা আদালতের বিচারক মণীশ কুমার সিং রিচার জামিন মঞ্জুর করেন। মুক্তির শর্ত হিসেবে বলা হয়েছে, ১৫ দিনের মধ্যে তাঁকে ওই পাঁচটি কোরাণ বিতরণ করতে হবে। কোরাণের রসিদও আদালতে জমা দিতে হবে।

সরকারি আইনজীবী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শর্ত সাপেক্ষে রিচা ভারতীর জামিন মঞ্জুর করা হয়েছে। শর্ত হল কোরণ নিয়ে তাঁকে যেতে হবে স্থানীয় অঞ্জুমান ইসলামিয়ায়। সেথান থেকে একটি রসিদ দেওয়া হবে। বাকি চারটি কোরাণ বিতরণ করতে হবে গ্রন্থাগারে। সেখান থেকেও রসিদ সংগ্রহ করতে হবে। এই পাঁচ রসিদ জমা দিতে হবে আদালতে।

রিচা ভারতী রাঁচি মহিলা কলেজে তৃতীয় বর্ষের ছাত্রী। ওই ছাত্রীর জানিয়েছে, আদালতের নির্দেশ তাকে আহত করেছে। নিজের পোস্টটির সমর্থনে সে কথাও বলেছে। রিচার পরিবার নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আবেদনের চিন্তাভাবনা করছে।

English summary
Student from Ranchi gets conditional bail to distribute five copies of Quran
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X